জাতীয়

'কাজ ফেলে রাখলে ঠিকাদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা'

গোপালগঞ্জ প্রতিনিধি

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২২শে এপ্রিল ২০২১ ০৩:১১:৩৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জেলার চলমান উন্নয়নমূলক কাজ যথাসময়ে শেষ করতে হবে। যেসব ঠিকাদার কাজ না করে দীর্ঘদিন কাজ ফেলে রেখে সরকারের উন্নয়ন কাজ বাধাগ্রস্থ করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। ওই সমস্ত কাজে যেসব প্রকৌশলী কাজ করছেন তাদেরকেও জবাবদিহির আওতায় আনার নির্দেশ দেন মন্ত্রী।

আজ বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল ১১টায় সড়ক ও জনপথ অধিদপ্তর, গোপালগঞ্জ জোনের আওতাধীন চলমান বিভিন্ন উন্নয়ন ও রক্ষনাবেক্ষণ কাজের অগ্রগতি নিয়ে গোপালগঞ্জ জোনের সাথে ভার্চুয়ালি যুক্ত থেকে এসব কথা বলেন তিনি। এসময় প্রধান প্রকৌশলী মোঃ আব্দুস সবুর, অতিরিক্ত সচিব মোঃ আব্দুল মালেক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী একেএম মনির হোসেন পাঠান সংযুক্ত ছিলেন।

মন্ত্রী বলেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের স্বপ্নের সেতু কালনা সেতুর কাজ পদ্মা সেতুর আগেই শেষ করতে হবে। তা নাহলে দক্ষিণাঞ্চলের মানুষ পদ্মাসেতুর যে সুফল তা পাবে না। গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কটি সব সময় সচল রাখতে হবে।

স্থানীয় সড়ক বিভাগকে নির্দেশনা দিয়ে তিনি বলেন, জাতির পিতার সমাধিতে দেশি-বিদেশি পর্যটকেরা সবসময় পরিদর্শনে এসে থাকেন, আর তাই এই সড়কটির দিকে সব সময় নজর রাখতে হবে। এছাড়া গোপালগঞ্জে আরো যেসব উন্নয়ন মূলক কাজ রয়েছে তা যথাসময়ের মধ্যে শেষ করার জন্য নির্দেশ প্রদান করেন ওবায়দুল কাদের।

গোপালগঞ্জ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ সুরুজ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ পর্যালোচনা সভায় গোপালগঞ্জে উপস্থিত ছিলেন তত্বাবধায়ক প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, ফরিদপুর সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আহসান উদ্দীন আহম্মেদ, গোপালগঞ্জ সওজ নির্বাহী প্রকৌশলী মোঃ জাহিদ হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী কুমারেশ বিশ্বাস প্রমুখ।

আরও পড়ুন