চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচন

কারচুপির অভিযোগে ভোট বর্জন দুই প্রার্থীর

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৩০শে নভেম্বর ২০২১ ০৫:২৪:৪১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেছেন বিএনপির স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সামিউল হক লিটন।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টা ও দুপুর ৩টার দিকে নিজ নিজ বাসভবনে সাংবাদিক সম্মেলনে এই ঘোষণা দেন তারা।

এসময় বিএনপি’র যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ জানান, উপরাজারামপুরসহ প্রত্যেকটি ভোটকেন্দ্রের বুথে টেকনিয়শিয়ান, অপারেটর বিভিন্ন নামে নৌকার লোকজন ভোটকেন্দ্রগুলো দখলে নিয়েছে এবং ভোটারদের প্রভাবিত করা হচ্ছে। কাউন্সিলর পদের প্রার্থীদের ভোট দিতে দেওয়া হলেও মেয়র পদের প্রার্থীদের ভোট দিতে বাধা দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, বাইরে থেকে বহিরাগতরা ভোটকেন্দ্রে এবং পৌর এলাকার মধ্যে গতকাল থেকেই অবস্থান নিয়েছে। আর এসব বিষয়ে ডিআইজি, প্রধান নির্বাচন কমিশনার এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে অবহিত করা হয়েছে। শুধু তাই নয় রির্টানিং কর্মকর্তা এবং জেলা পুলিশ সুপারকে অবহিত করতে মোবাইলে কল দেওয়া হলেও তারা কেউই ফোন ধরেননি। পুলিশ প্রশাসন টাকার কাছে জিম্মি হয়ে গেছে, তাদের কাছে সহায়তা চেয়েও পাওয়া যাচ্ছেনা। এসব কারণেই নির্বাচন বন্ধের দাবি জানাচ্ছি।

এ সময় বিএনপির স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম নির্বাচন বন্ধের দাবি করেন।

এদিকে, আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন তার নিজ বাসবভনে সাংবাদিক সম্মেলনে নির্বাচনে অনিময় হওয়ায় বর্জন করেন। বর্জন শেষে সামিউল হক লিটন বলেন, বিভিন্ন ভোটকেন্দ্রে গিয়ে দেখতে পাওয়া যায় প্রতিটি কেন্দ্রে গোপন ঘরে নৌকা প্রতীকের একাধিক এজেন্ট অবস্থান করছে। মোবাইলের সমর্থকদের ঘর থেকে বের করে দেয় এবং হেনস্থা করেন। নির্বাচনে স্থানীয় প্রশাসন ও নির্বাচন কর্মকর্তারা অনিয়ম ঠেকাতে কোন ধরনের সহযোগিতা করেনি। ফলে এ প্রহসনের নির্বাচনকে বর্জন করলাম।

অপরদিকে জেলা নির্বাচন ও রিটানিং কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, ভোটে অনিয়মের কথা মৌখিক শুনলেও কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে, সীমানা জটিলতায় স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় আজ সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।
 
আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। প্রথমবারের মতো এই পৌরসভায় ভোট হচ্ছে ইভিএমে। এবারের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. মোখলেসুর রহমান, স্বতন্ত্র প্রার্থী নারিকেল প্রতীকের বিএনপি নেতা মো. নজরুল ইসলাম, স্বতন্ত্র আওয়ামী লীগের বিদ্রোহী মোবাইল প্রতীকের সামিউল হক লিটন এবং স্বতন্ত্র জগ প্রতীকের সাবেক শিবির নেতা মো. মোস্তাফিজুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২১ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৮৮ জন প্রার্থী রয়েছেন।

গত ২৬শে অক্টোবর সীমানা জটিলতায় হাইকোর্টে একটি রিটের পরিপ্রেক্ষিতে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। পরে হাইকোর্টের নির্দেশে আজ ভোটগ্রহণের দিন নির্ধারণ করে নির্বাচন কমিশন।

আরও পড়ুন