বিনোদন, হলিউড

কারিনা কাপুর খানের ৪১তম জন্মদিন আজ

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর ২০২১ ০৯:৪৮:৫২ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর খানের ৪১তম জন্মদিন আজ। চলচ্চিত্র পরিবারে বেড়ে ওঠা কারিনার বড় পর্দায় অভিষেক হয় রিফিউজি সিনেমা দিয়ে। এরপর একে একে অভিনয় করেছেন অসংখ্য ব্যবসা সফল সিনেমায়।

হিন্দি সিনেমা জগতের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর খান। ১৯৮০ সালের ২১শে সেপ্টেম্বর মুম্বাইতে জন্ম হয় তার। কারিনা কাপুরের পরিবারের পাঁচ প্রজন্মই সিনেমা জগতের সঙ্গে জড়িত। তার বাবা অভিনেতা রণধীর কাপুর ও মা ববিতা শিবদাসানি। বড় বোন অভিনেত্রী কারিশমা কাপুর। আর দাদু বলিউড সিনেমার কিংবদন্তি রাজ কাপুর।

দুই হাজার সালে রিফিউজি দিয়ে বড় পর্দায় অভিষেক বেবোর। ঐতিহাসিক কাহিনী নির্ভর অশোকা এবং মেলোড্রামাধর্মী কাভি খুশি কাভি গাম দিয়ে হিন্দি চলচ্চিত্রে শক্ত অবস্থান গড়ে তোলেন কারিনা। ক্যারিয়ারের শুরুতে সাফল্যের পর কারিনার কয়েকটি সিনেমা বাণিজ্যিকভাবে ব্যর্থ হয়। তবে ২০০৪ সালে নাট্যধর্মী চামেলি চলচ্চিত্রে একজন যৌনকর্মীর ভূমিকায় অভিনয়ের মধ্য দিয়ে ঘুরে দাঁড়ান তিনি। চামেলি, দেব, ওমকারা, জাব উই মেট, কুরবান, হিরোইনের মত বিভিন্ন চলচ্চিত্রে অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন তিনি।

ছয়টি ফিল্মফেয়ার পুরস্কারসহ বহু পুরস্কার ঝুলিতে আছে বেবোর। বলিউডের অন্যতম সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী তিনি। ২০১২ সালের অক্টোবরে সাইফ আলী খানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন কারিনা। তাদের ঘরে দুই ছেলে আছে।

সাইফের উৎসাহেই প্রথম সন্তান জন্মের পর ভিরে ডি ওয়েডিং দিয়ে  আবার অভিনয় শুরু করেন কারিনা। অভিনয়ের পাশাপাশি ডিজাইনার ও লেখক হিসেবেও নাম কুড়িয়েছেন কারিনা। 

আরও পড়ুন