• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯
  • রাত ৯:৩৪

কাল শিক্ষামন্ত্রীর কাছে লিখিত অভিযোগ দেবেন আন্দোলনকারীরা

কাল শিক্ষামন্ত্রীর কাছে লিখিত অভিযোগ দেবেন আন্দোলনকারীরা
ভিসির অপসারণের দাবিতে শুক্রবার শিক্ষামন্ত্রীর কাছে লিখিত অভিযোগ জমা দেবেন আন্দোলনকারীরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আজও উত্তাল ক্যাম্পাস। দাবি না মানলে আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা বিক্ষুব্ধ শিক্ষার্থীদের। আগামীকাল শুক্রবার শিক্ষামন্ত্রীর কাছে ভিসির বিরুদ্ধে সব অভিযোগ লিখিত আকারে পাঠানোর কথা জানিয়েছে আন্দোলনকারীরা।

বৃহস্পতিবার সকাল থেকে শিক্ষক-শিক্ষার্থীরা পুরোনো প্রশাসনিক ভবনের সামনে জড়ো হতে শুরু করেন। বেলা একটার দিকে প্রশাসনিক ভবন থেকে পূর্ব ঘোষণা অনুযায়ী শিক্ষক-শিক্ষার্থীর অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা ঘুরে উপাচার্যের বাসভবনের সামনে এসে অবস্থান নেয়।

শিক্ষার্থীদের আবাসিক হল ও ক্যাম্পাস ত্যাগের নির্দেশ দিয়ে বুধবার থেকে ক্যাম্পাসে শিক্ষার্থীদের অবস্থান ও মিছিল-সমাবেশে নিষেধাজ্ঞা আরোপ করে কর্তৃপক্ষ। কিন্তু, নিষেধাজ্ঞা উপেক্ষা করেই এই কর্মসূচিতে যোগ দেন তাঁরা।

আন্দোলনকারীরা বলেন, সংবাদমাধ্যমে প্রকাশিত সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে আন্দোলন করছেন তারা।

উপাচার্যের পদত্যাগের দাবিতে সন্ধ্যায় ক্যাম্পাসে আয়োজন করা হয় প্রতিবাদী কনসার্টের। ড. ফারজানা ইসলামের অপসারণের দাবিতে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী তার বাসভবনের সামনে প্রতিবাদী কনসার্ট শুরু করে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে ভিসির বাসভবনের সামনে কনসার্ট শুরু করে আন্দোলনকারীরা।

প্রতিবাদী কনসার্ট শুরু করার পর থেকেই আন্দোলনকারীদের মুখোমুখ অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এদিকে, গতকাল বুধবার দিনভর কয়েক দফা হল ছাড়ার আলটিমেটাম দেয় প্রভোস্ট কমিটি। এমনকি হল না ছাড়লে পুলিশি সহায়তা নেয়ার কথা জানানো হয়। পরে, হলে হলে তালা লাগিয়ে দেয় কর্তৃপক্ষ। পাশাপাশি হলগুলোর পানি-গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এরমধ্যেও আন্দোলন চালিয়ে যাচ্ছে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৭ই নভেম্বর, ২০১৯
আপডেটঃ রবিবার, ১৭ই নভেম্বর, ২০১৯ রাত ১২:২৩


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন