ক্রিকেট

ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসার জন্য ক্রিকেটে ফেরার আকুতি শাহাদাত হোসেনের

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

রবিবার ২৮শে ফেব্রুয়ারি ২০২১ ০৯:২৯:৫৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সতীর্থকে মারধর করে পাঁচ বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়া পেসার শাহাদাত হোসেন মায়ের চিকিৎসার জন্য ফের ক্রিকেটে ফিরতে চান।

ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসার জন্য শাস্তি মওকুফের আকুতি পেসার শাহাদাত হোসেন রাজীবের। ২০১৯ সালে এক টিমমেটকে মারধর করায় তাকে ৫ বছর নিষিদ্ধ করে বিসিবি। দীর্ঘ দিন ক্রিকেটের বাইরে থাকায় উপার্জনের পথ বন্ধ। মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন শাহাদাতের মা। নিজের ভুল বুঝতে পেরেছেন টাইগার পেসার। বিসিবির কাছে আবেদন করেছেন নিষেধাজ্ঞা তুলে নেয়ার।

২০১৯ সালে খেলা চলাকালীন মাঠেই সতীর্থকে মারধরের অভিযোগে ৫ বছর নিষিন্ধ হন শাহাদাত হোসেন রাজীব। ক্রিকেট নাই, তাই উপার্জনও নাই। রাজীবের মা ক্যান্সার আক্রান্ত। মায়ের চিকিৎসার জন্য ক্রিকেটে ফেরা জরুরি। তাই মিরপুরে গিয়েছিলেন প্রাকটিস করতে। কিন্তু, বিসিবির কিউরেটর তাকে বের করে দিয়েছেন মাঠ থেকে।

মাত্র ৩৮ টেস্ট ৭২ উইকেট শাহাদাতের। প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে  হ্যাটট্রিকও তার। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে লডর্সের অনার বোর্ডে নাম নাম তোলার গৌরব অর্জন করেন তিনি। তবে, ক্যারিয়ারের ভুলগুলো তাকে সবসময় তাড়িয়ে বেড়ায়। বিসিবির কাছে আবেদনও করেছেন শাস্তি মওকুফের।

২০১৬ সালে গৃহকর্মীকে মারধরের দায়ে জেলও খেঠেছিলেন রাজীব। তবে এখন সকল অপরাধের জন্যই অনুতপ্ত তিনি। শাস্তিভোগ করেছেন, বোধদয়ও হয়েছে। তবে ফিরতে পারবেন কি মাঠে! ক্রিকেটের বয়সটায়ও যে একেবারে ভাটার দিকে।

আরও পড়ুন