রাজধানী

ক্যাসিনো সেলিমের বিরুদ্ধে অভিযোগ গঠন ৩১শে অক্টোবর

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

রবিবার ১৭ই অক্টোবর ২০২১ ০৬:১৭:৫০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা সেলিম প্রধানের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির আদেশ ৩১শে অক্টোবর ঠিক করেছে আদালত।

৫৭ কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সেলিম প্রধানের বিরুদ্ধে মামলাটি দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে এ শুনানি অনুষ্ঠিত হয়। তবে আদালত এ বিষয়ে আদেশের জন্য আগামী ৩১ অক্টোবর দিন ধার্য করেছেন। এ সময় আসামি সেলিম প্রধানকে আদালতে হাজির করা হয়। এ মামলায় অভিযোগ গঠন হলে সেলিমের প্রধানের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হবে।

২০১৯ সালের ২৭শে অক্টোবর দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে সেলিম প্রধানের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় তার বিরুদ্ধে প্রাথমিকভাবে ১২ কোটি ২৭ লাখ ৯৫ হাজার ৭৫৪ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছিল। তবে, তদন্ত করে শেষ পর্যন্ত তার নামে মোট ৫৭ কোটি টাকার বেশি অবৈধ সম্পদের প্রমাণ মেলে। এছাড়া অবৈধভাবে ক্যাসিনোকাণ্ডের মাধ্যমে অর্জিত টাকা দেশের বাইরে পাচারের  প্রমাণ পায় তদন্ত কমিটি।

এর আগে, আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযানের সময় ২০১৯ সালের সেপ্টেম্বরে র‌্যাবের হাতে গ্রেপ্তার হন অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী ও জাপান-বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড প্রিন্টিং পেপারসের মালিক সেলিম প্রধান।

আরও পড়ুন