ক্রিকেট

কড়া কোয়ারেন্টিনে শারীরিকভাবেও দুর্বল হয়ে পড়েছে ক্রিকেটাররা

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

রবিবার ২৮শে ফেব্রুয়ারি ২০২১ ০৯:৩৫:৩৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

নিউজিল্যান্ডের কোয়ারেন্টিনে শুধু মানসিকই না শারীরিকভাবেও কিছুটা দুর্বল হয়ে পড়েছেন টাইগাররা।

ভিডিও কলে কথোপোকথন-আড্ডা, ফোন কলেই যোগাযোগ। অথচ আছেন পাশের রুমেই। ফিজিকালি দেখা করার সুযোগ নেই। নিউজিল্যান্ডে এমনই কড়া কোয়ারেন্টিন মেনে চলতে হচ্ছে বাংলাদেশ দলকে। ফিটনেস ঠিক রাখার কাজটা চলছে রুমে বসেই। বাইরে বেরিয়ে শ্যাডো করে নিজেকে ঠিক রাখার চেষ্টায় মোহাম্মদ সাইফউদ্দিন। তবে, কড়া কোয়ারেন্টিনের ধকল কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হওয়ার চেষ্টা চলছে ক্রিকেটারদের। মাঠের অনুশীলনে ফিরতে পারলে স্বস্তি মিলবে বলে জানিয়েছেন মেহেদী মিরাজ।

কয়েকটা দিন জেলখানার মতো বন্দি থেকে শুধু মানসিকই না শারীরিকভাবেও কিছুটা দুর্বল হয়ে পড়েছেন টাইগাররা। কড়া কোয়ারিন্টিনে মুক্ত বাতাসে ত্রিশ মিনিটের জন্য ঘুরে বেড়ানোর আছে অনুমতি। শুরুতে কষ্ট হলেও ধীরে ধীরে মানিয়ে নিয়েছেন ক্রিকেটাররা।

কোয়ারিন্টিনের পঞ্চম দিন পার করেছে টিম টাইগার্স। একদিন বাদেই মিলবে জিম আর গ্রুপ প্র্যাকটিসের অনুমতি। মাঠের অনুশীলনে ফিরতে তর সইছে না মেহেদি মিরাজের।

এদিকে, দ্বিতীয় দফায় করোনা পরীক্ষায় সবাই নেগেটিভ। সোমবার তৃতীয় দফায় আবারো কভিড টেস্ট। এরপর মঙ্গলবার থেকে গ্রুপ অনুশীলনে নামবে টিম টাইগার্স।

করোনাকালে নিউজিল্যান্ডেই প্রথম দেখা গেছে দর্শকভরা স্টেডিয়াম। এরই মাঝে দুঃসংবাদ। অকল্যান্ডে ধরা পড়েছে করোনা রোগী। সতর্কতা বার্তার লেভেল তিনের পাশাপাশি পুরো অকল্যান্ড সাত দিনের লকডাউনে। অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড নারী দলের ম্যাচ গুলো সরিয়ে নেয়া হয়েছে ওয়েলিংটনে। ম্যাচগুলো হবে ক্লোজডোরে।

আরও পড়ুন