রাজনীতি

'খালেদা জিয়াকে বিদেশে নেয়ার কথা বলা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত'

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

বুধবার ৫ই মে ২০২১ ০৬:১৫:২৬ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মানবিক দিক বিবেচনায় আইন অনুযায়ী খালেদা জিয়াকে মুক্তি দেয়া হয়েছে। এখন করোনা চিকিৎসার কথা বলে তাকে বিদেশ নেয়ার কথা বলা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। এমন মন্তব্য করেছেন, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (৫ মে) সকালে, ঈদ উপহার সামগ্রী বিতরণ উপলক্ষে বাংলাদেশ কৃষক লীগের এক অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী। এসময় ড. হাছান মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়া অসুস্থ হয়ে হাসপাতালে আছেন। তার এ অসুস্থতার অজুহাতকে সামনে এনে যেভাবে বিদেশ নিয়ে যাওয়ার কথা বলা হচ্ছে, আসলে করোনার চিকিৎসা আমাদের দেশে যা, ইংল্যান্ডেও একইরকম। সুতরাং এ ধরনের দাবি রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।

হেফাজতে ইসলামের নেতাদের ইঙ্গিত করে তিনি বলেন, আমরা যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মুজিব শতবর্ষ পালন করছি, তখন ২৬ থেকে ২৮ মার্চ সারাদেশে হেফাজতের ব্যানারে তাণ্ডব চালানো হলেও এতে অংশগ্রহণ ছিল বিএনপি-জামায়াতের। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মাঝে মধ্যে তারা দেখা করেন। কিন্তু দেখা-সাক্ষাতের কারণে দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া ব্যাহত হবে না। কারণ, দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমরা বদ্ধপরিকর। সমস্ত ষড়যন্ত্র, সমস্ত প্রতিকূলতা, প্রতিবন্ধকতা আমাদেরই উপড়ে ফেলতে হবে, আমরা কারো ওপর ভরসা করবো না।

একই অনুষ্ঠানে খালেদা জিয়ার বিদেশ গিয়ে করোনা চিকিৎসা নেয়ার সমালোচনা করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। তিনি বলেন, বিএনপির রাজনীতি শুধু খালেদা জিয়াকে নিয়ে। তাদের কথায় মনে হয়, দেশের জনগণের চিকিৎসার কোনো দরকার নেই, খাদ্যের কোনো দরকার নেই। এটা কী ধরনের দৃষ্টিভঙ্গি, তা আজও আমাদের বোধগম্য হয় না।

আরও পড়ুন