জাতীয়, রাজনীতি

খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আজ

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

রবিবার ২৩শে ফেব্রুয়ারি ২০২০ ০৯:০৩:২২ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

খালেদা জিয়ার জামিন আদেশ দেখে করণীয় ঠিক করবে বিএনপি।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর হাইকোর্টে শুনানি অনুষ্ঠিত হবে আজ। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চে আবেদনটির শুনানি হবে।

গত বুধবার খালেদা জিয়ার জামিন আবেদনটি উপস্থাপন করা হয়। আবেদনে বলা হয়, জামিন পেলে খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে যাবেন। এর আগে, এই মামলায় জামিন আবেদন করলে গত বছরের ১২ ডিসেম্বর তার জামিন আবেদন সর্বসম্মতিক্রমে পর্যবেক্ষণসহ খারিজ করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।  

উন্নত চিকিৎসার জন্য সরকারের কাছে সুপারিশ করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে আবেদন করেছেন তার পরিবারের সদস্যরা। গত ১১ই ফেব্রুয়ারি দুপুরে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বজনদের পক্ষ থেকে এ আবেদন করেন।

এদিকে, হাইকোর্টে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি নিয়ে শনিবার বৈঠক করেছে বিএনপির স্থায়ী কমিটি। এতে স্কাইপেতে যোগ দেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে বিকেল ৪টায় এই সভা শুরু হয়। রাত আটটার দিকে বৈঠক মুলতবি করা হয়। বৈঠকের বিষয়ে দলের পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয়নি।

আরও পড়ুন