অপরাধ, আইন ও কানুন

খাস কামরায় নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণ: বিচারককে প্রত্যাহার

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

সোমবার ১৮ই জানুয়ারী ২০২১ ১১:২৫:৪৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

খাস কামরায় এক নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণ করায় ঢাকার সিএমএম আদালতের বিচারক কনক বড়ুয়াকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি), উপসচিব শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ আদেশ জারি করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। বিচারক কনক বড়ুয়াকে তার বর্তমান কর্মস্থল থেকে প্রত্যাহারপূবর্ক আইন ও বিচার বিভাগে সংযুক্তির কথাও জানানো হয় প্রজ্ঞাপনে।

এর আগে, গত ১৩ জানুুয়ারি একই ঘটনায় বিচারক কনক বড়ুয়াকে ছুটিতে পাঠানো হয়েছিলো।

গত মঙ্গলবার (১২ জানুুয়ারি) খাস কামরায় এক নারী বিচার প্রার্থীকে শ্লীলতাহানির অভিযোগ ওঠে সিএমএম আদালতের এই বিচারকের বিরুদ্ধে। কনক বড়ুয়ার বিরুদ্ধে লিখিত আকারে মুখ্য মহানগর হাকিম, জেলাজজ ও আইনজীবী সমিতিতে অভিযোগ দেন ওই নারী।

ভুক্তভোগী নারীর লিখিত অভিযোগে বলা হয়েছে, সাক্ষীর জন্য নির্ধারিত দিন থাকায় তিনি আদালতে হাজির হন। এসময় সাক্ষীর জন্য বিচারকের খাস কামরায় গেলে বিচারক কনক বড়ুয়া ঘরের দরজা-জানালা বন্ধ করে দেন। সে সময় বিচারক বলেন, মামলাটি মিথ্যা সে কারণে কোন আদালত মামলাটি চলবে না। এরপর বিচারক কনক বড়ুয়া জোর করে বোরখা খুলে ফেলে এবং শরীরের স্পর্শকাতর জায়গায় হাত দিতে থাকেন। এর প্রতিবাদ করলে তখন বিচারক কনক বড়ুয়া বলেন, তার সঙ্গে বন্ধুত্বসূলভ আচরণ না করলে তাকে পুলিশ দিয়ে ধরিয়ে দেয়া হবে। এরপর জোর করে খাস কামরা থেকে বেরিয়ে আসেন ভুক্তভোগী ওই নারী।

আরও পড়ুন