জেলার সংবাদ, স্বাস্থ্য

গরীবের ডাক্তার তিনি

মানিকগঞ্জ প্রতিনিধি

ডিবিসি নিউজ

সোমবার ৯ই ডিসেম্বর ২০১৯ ০৫:৫৭:২৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মানিকগঞ্জে গরীবের ডাক্তার হিসেবে খ্যাতি পেয়েছেন সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউনিয়নের সাহেব পাড়া গ্রামের লুৎফর রহমান। বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ বিতরণ করে অসহায় দু:স্থ রোগীদের মাঝে আস্থা অর্জন করেছেন তিনি।

ডা. লুৎফর রহমান বর্তমানে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। তিনি দীর্ঘদিন ধরেই সাটুরিয়ার বিভিন্ন এলাকার মানুষকে বিনা পয়সায় চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করে আসছেন। সারা বছরই তিনি চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি তার পিতা মরহুম আনসার আলীর মৃত্যুবার্ষিকীতে কয়েক হাজার রোগীকে সেবা দিয়ে থাকেন।

সোমবার, এরই ধারাবাহিকতায় তার নিজ বাড়িতে তিনি মাসিক স্বাস্থ্যসেবা কার্যক্রম চালু করেছেন। সকালে, স্বাস্থ্যসেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ। এ সময়, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানুসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন বলেন, নিজের টাকা খরচ করে মেডিক্যাল ক্যাম্প ও বিনামূল্যে হাজারো মানুষকে ঔষধ বিতরণ করতে শুধু টাকাই লাগে না, লাগে একটি বড় মন। যা ডাক্তার লুৎফর রহমানের রয়েছে।

মেডিক্যাল ক্যাম্পে আসা বৃদ্ধ তমেজ আলী জানান, সাহেবপাড়া গ্রামের গরীব মানুষের ডাক্তার হলেন লুৎফর রহমান। তার কাছে গেলে যত্ন সহকারে তিনি দেখেন ও টাকা ছাড়া ঔষধ পাওয়া যায়।

এ ব্যাপারে ডা. লুৎফর রহমান জানান, পেশাগত দায়িত্বের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে তিনি এসব করছেন। সারা বছর বিভিন্ন ঔষধ কোম্পানী থেকে ভিজিট হিসেবে যে সব ফ্রি ঔষধ স্যাম্পল পান, তা জমিয়ে এবং ব্যক্তিগত তহবিল থেকে তিনি রোগীদের এই সেবা দিয়ে থাকেন।

সোমবার, স্বাস্থ্যসেবা ক্যাম্পে ৫ শতাধিক রোগীকে চিকিৎসা প্রদান করেন ৫ জন বিশেষজ্ঞ ডাক্তার।

আরও পড়ুন