বিনোদন, টেলিভিশন, সংস্কৃতি, অন্যান্য

গীতিকবি মহসীন মেহেদীর কথায় গাইলেন হাবিব ওয়াহিদ

Faruque

ডিবিসি নিউজ

শনিবার ৫ই ফেব্রুয়ারি ২০২২ ০৬:৪৭:১৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

গীতিকবি মহসিন মেহেদীর কথায় ‘এই পথ চাওয়া’ শিরোনামে নতুন একটি গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন জনপ্রিয় সংগীত তারকা হাবিব ওয়াহিদ। গীতিকবি মহসিন মেহেদী সংগীত তারকা নাজমুন মুনিরা ন্যান্সির স্বামী।

মহসীন মেহেদীর কথায় হাবিব ওয়াহিদের গাওয়া ‘এই পথ চাওয়া’ গানটি অডিও আকারে প্রকাশ হবে হাবিবের ইউটিউব চ্যানেলে। গানটি নিয়ে গীতিকবি মেহেদী বলেন, হাবিব ওয়াহিদ এবং আমার স্ত্রী ন্যান্সির দ্বৈত প্রায় সব গানই জনপ্রিয়। একজন অনুরাগী হিসেবে কাকতালীয়ভাবে এ গানটি আমি লিখেছিলাম দুই বছর আগে। এতদিন পর হাবিব ভাই গানটিতে কন্ঠ দিয়েছেন। ভালোবাসা দিবসে প্রকাশ হচ্ছে। তাই অন্যরকম ভালো লাগা কাজ করছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞানে স্নাতক পাশ করেছেন মহসীন মেহেদি। লেখালেখির অভ্যাস কৈশোর থেকেই। ছড়া-কবিতার পাশাপাশি শখের বশে রেডিওতে চাকরি করা অবস্থায় লিখে বসলেন একটি গান। ‘ভালোবাসি তোমার ঐ রোদ্দুর হাসি’ শিরোনামের গানটি বেশ সাড়া ফেলে। তারপর একে একে তার কথায় প্রকাশ পায় পান্থ কানাই, আসিফ আকবর, ন্যান্সি, মিজান, কলকাতার রূপঙ্কর সহ বেশ কিছু শিল্পীর গান।

মহসিন মেহেদী বলেন, ‘গান লেখা হলেও প্রচারবিমুখ বলেই হয়তো হাবিব ভাইয়ের সাথে আমার একটিও গান নেই। একজন অনুরাগী হিসেবে কাকতালীয়ভাবে এ গানটি আমি লিখেছিলাম দুই বছর আগে এবং হাবিব ভাই গানের লাইন শুনে বেশ প্রশংসাও করেছিলেন! এত দিন পর ভালোবাসার আমেজকে কেন্দ্র করে আমার কথায় সুর-সংগীত ও কণ্ঠ দিলেন হাবিব ওয়াহিদ নিজেই; এমনটা সত্যি ভাবিনি! অডিও আকারে গানটি প্রকাশ হবে এ মাসের মাঝামাঝি। আমি, আমার মা, স্ত্রী, সন্তান, ভাইবোন আমাদের মতো সমগ্র জাতিই এই ভালোবাসা দিবসে নতুন সংগীতায়োজনে ভালোবাসার বন্যায় ভেসে যাওয়ার অপেক্ষায়।’

নিজের স্বামীর গান সম্পর্কে ন্যান্সি বলেন, ‘হাবিব ওয়াহিদ এবং আমার অসংখ্য ভালোবাসার গান রয়েছে। আমার বড় মেয়েও হাবিব ওয়াহিদের আশীর্বাদপ্রাপ্ত। এবারে হলো ব্যতিক্রম আয়োজন। প্রথম বারের মতো ভালোবাসার আমেজকে ধরে রেখে আমার স্বামী গীতিকবি মহসিন মেহেদীর কথায় সুর-সংগীত ও কণ্ঠ দিলেন হাবিব ওয়াহিদ নিজেই। বিষয়টা আনন্দের, ভালোলাগার।’

গত বছরের আগস্টে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি ও মহসীন মেহেদী। এরইমধ্যে মা হতে যাওয়ার সুখবরও দিয়েছেন গায়িকা।

আরও পড়ুন