রাজনীতি

'চসিকেও চূড়ান্ত তামাশা ও প্রহসনের নির্বাচন হচ্ছে'

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

বুধবার ২৭শে জানুয়ারী ২০২১ ১১:০৬:৫৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে চূড়ান্ত তামাশা ও প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এমন অভিযোগ করেছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী।

বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে, রাজধানীর নির্বাচন ভবনে চট্টগ্রাম সিটি নির্বাচনে নানা অনিয়ম হয়েছে দাবি করে প্রধান নির্বাচন কমিশনারের কাছে অভিযোগপত্র দিয়ে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন রিজভী। এসময় তিনি বলেন, নির্বাচনের নামে চরম সহিংসতার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চসিক নির্বাচনের প্রথম তিন ঘণ্টার ঘটনাবলীর সংক্ষিপ্ত চিত্র সিইসিকে দিয়েছেন তিনি।

রুহুল কবির রিজভী আরো বলেন, নির্বাচনে সকাল থেকে সহিংসতা শুরু হয়। ভোট কেন্দ্রে যাওয়ার বেলায় ভোটারদের বাধা দেওয়া হয়েছে। ভোটগ্রহণ শুরুর দুই থেকে তিন ঘণ্টার মধ্যে ধানের শীষ প্রতীকের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। এসব বিষয়ে পুলিশের কাছে অভিযোগ দেওয়া হলে তারা বলেছে, তাদের কিছুই করার নেই। মূলত আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচনী কার্যালয়ের যৌথ প্রযোজনায় আরেকটি জালিয়াতির নির্বাচন হয়েছে। সবমিলে প্রশাসনের কর্মকর্তারা বিভিন্ন জায়গায় আওয়ামী লীগের দলীয় ক্যাডারদের মতো কাজ করছেন। আসলে ভোট ডাকাতির বেলায় প্রশাসন যন্ত্র ও রাষ্ট্রযন্ত্র মিলে একাকার হয়ে গেছে।

তিনি আরো জানান, বর্তমান সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন সুষ্ঠু নির্বাচন নামক শব্দটি মানুষের কাছে অচেনা হয়ে যাবে। এই সরকার ভোটারদের ভোটাধিকার মনেপ্রাণে ঘৃণা করে। এরা বিরোধী দল, ভিন্ন মত ও সমালোচনার ভয়ঙ্কর শত্রু। তাদের আমলে শঙ্কা ও ভয় জনগণকে ঘিরে থাকে। প্রধান নির্বাচন কমিশনারকে সুষ্ঠু নির্বাচন ও গণতন্ত্র হত্যাকারী হিসেবে অভিহিত করেন রুহুল কবির রিজভী।

আরও পড়ুন