জেলার সংবাদ

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৩০শে নভেম্বর ২০২১ ১১:০০:২৮ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সীমানা জটিলতায় স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভোটগ্রহণ চলছে।

আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। প্রথমবারের মতো এই পৌরসভায় ভোট হচ্ছে ইভিএমে।  

সকালে থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে, ভোট চলছে শান্তিপূর্ণ পরিবেশে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মোতায়েন করা হয়েছে  র‌্যাব, পুলিশ, বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের।

এবার পৌরসভায় ১ লাখ ৪৫ হাজার ৪’শ ৯৭ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে ৭৪ হাজার ৬৫ জন হচ্ছেন নারী ভোটার এবং ৭১ হাজার ৪’শ ৩২ জন পুরুষ ভোটার। নির্বাচনে ৭২ জন প্রিজাইডিং অফিসার, ৪৯৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৯৮৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন। ভোটগ্রহণের জন্য ৭৫০ টি ইভিএম মেশিন রয়েছে। 

এবারের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ মোখলেসুর রহমান, স্বতন্ত্র প্রার্থী নারিকেল প্রতীকের বিএনপি নেতা মোঃ নজরুল ইসলাম, স্বতন্ত্র আওয়ামী লীগের বিদ্রোহী মোবাইল প্রতীকের সামিউল হক লিটন এবং স্বতন্ত্র জগ প্রতীকের সাবেক শিবির নেতা মোঃ মোস্তাফিজুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২১জন ও সাধারণ কাউন্সিলর পদে ৮৮জন প্রার্থী রয়েছেন।  

গত ২৬শে অক্টোবর সীমানা জটিলতায় হাইকোর্টে একটি রিটের পরিপ্রেক্ষিতে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। পরে হাইকোর্টের নির্দেশে মঙ্গলবার (৩০ নভেম্বর) ভোটগ্রহণের দিন নির্ধারণ করে নির্বাচন কমিশন।

আরও পড়ুন