খেলাধুলা, ক্রিকেট

নাটকীয় জয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

মঙ্গলবার ২১শে জানুয়ারী ২০২০ ০৭:৩১:২৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

শিরোপার লড়াইয়ে ভারত 'বি' দলের বিপক্ষে লড়বে সালমারা।

চার দলের টি-টোয়েন্টি সিরিজে শেষ বলের নাটকীয়তায় থাইল্যান্ডকে ২ উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেই সুবাদে আসরের ফাইনালেও পৌছে গেছে সালমা খাতুনরা। শিরোপার লড়াইয়ে বুধবার ভারত বি দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

টস জিতে ব্যাট করতে নামে থাইল্যান্ডের মেয়েরা। শুরুতে জাহানারা আলম উইকেট এনে দিলেও পরবর্তীতে কঠিন পরীক্ষা নেন থাই ব্যাটাররা। তাদের হারানো ৩ উইকেটের দুটিই রান আউট, তাই নামের পাশে কেবল একটি উইকেট যোগ করতে পেরেছেন জাহানারারা। নাত্তাকান চন্তমের ৬০ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে থাইল্যান্ড নারী দল ৩ উইকেটে করে ১২০ রান।

১২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। যদিও শামিমা সুলতানার দৃঢ়তায় প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠেছিল। তার ব্যাট থেকে আসে ৩৮ রান। কিন্তু শামিমার বিদায়ের পর আবার এলেোমেলো বাংলাদেশ। ৯১ রানে তৃতীয় উইকেট হারানো বাংলাদেশের স্কোর ১১২ হতেই নেই ৮ উইকেট!
 
হারই তখন চোখ রাঙাচ্ছিল। তবে ফাহিমার দারুণ ব্যাটিংয়ে ‍ঠিকই জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। শেষ বলে জয় নিশ্চিত করা ফাহিমা ১৩ বলে ৪ বাউন্ডারিতে অপরাজিত ছিলেন ২৮ রানে। এছাড়া সানজিদা ইসলামের ব্যাট থেকে আসে ২১ রান। ১৫ রান করেন উইকেটকিপার ব্যাটসম্যান নিগার সুলতানা।

আরও পড়ুন