বিনোদন, সংস্কৃতি

চায়ের টানে জলপাইগুড়িতে 'সেইরকম চা-খোর'

Tanjia Khanam Borshon

ডিবিসি নিউজ

রবিবার ৯ই জানুয়ারী ২০২২ ০২:৩১:৩৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

চায়ের টানে সূদূর বাংলাদেশ থেকে জলপাইগুড়িতে ছুটে গেলেন 'চা খোর'। তবে এই 'চা খোর' কোনও সাধারণ ব্যক্তিত্ব নন, তিনি বাংলাদেশের বিখ্যাত নাট্যব্যক্তিত্ব মোশারফ করিম। যার প্রচুর ভক্ত রয়েছেন এই উত্তরবঙ্গে।

'সেইরকম চা খোর' অভিনেতা মোশারফ করিম যে সত্যিই চা প্রেমিক তার প্রমানও পাওয়া গেল এই দিন। উত্তরবঙ্গের চায়ের অনেক গল্প শুনেছেন তিনি। আর সেই চায়ের টানেই সত্যি সত্যিই এবার উত্তরবঙ্গে এসে চায়ের স্বাদ নিলেন অভিনেতা ।

এদিন এশিয়ান হাইওয়ে ৪৮-এর পাশে তেলিপাড়ায় চা পানের জন্য দাঁড়ান তিনি। উল্লেখ্য,কামাখ্যাগুড়িতে নাট্যোৎসবের উদ্বোধন অনুষ্ঠানে গিয়েছিলেন মোশারফ করিম। এরপর সেখান থেকে ফেরার পথে তেলিপাড়ার এক চায়ের দোকানে কেশর চা খান তিনি।

পাশাপাশি, অন্যান্য চায়ের দোকানগুলিও ঘুরে দেখেন। লকডাউনের পর থেকেই তেলিপাড়ার চা-এর রমরমা ব্যবসা নজর কাড়তে শুরু করে ডুয়ার্স জুড়ে। বর্তমানে এখানে প্রায় ২০ টি দোকানে পাল্লা দিয়ে ভিন্ন ভিন্ন স্বাদের রকমারি চা বিক্রি হচ্ছে। সন্ধ্যাবেলায় বিভিন্ন এলাকার মানুষের ভিড়ে জমজমাট চেহারা নেয় তেলিপাড়ার চায়ের দোকানগুলি।

তেলিপাড়ায় এসে মোশারফ করিম জানান,'উত্তরবঙ্গের মধ্যে তেলিপাড়ার চায়ের ব্যাপারে শুনেছি। গতকাল আমি কামাখ্যাগুড়িতে নাট্যোৎসবের উদ্বোধনে এসেছিলাম। আজ ফেরার পথে এখানে দাঁড়িয়ে চা খেলাম। ভালো লাগলো। চা-কে কেন্দ্র করে এলাকার উন্নয়ন চোখে পড়ার মতো।'

 

এদিকে আপ্লুত চা বিক্রেতা সৌভিক সরকার। তিনি বলেন, 'আমি তো অবাক যে আমার দোকানে মোশারফ বাবু এসেছেন। মোশারফ বাবুকে চা দিতে পারে আমি ভীষণ খুশি। এটা আমার কাছে স্মৃতি হয়ে থাকবে।'  

আরও পড়ুন