জাতীয়, অপরাধ

একই পরিবারের ৫জনের নামে দুদকের মামলার সিদ্ধান্ত

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

বুধবার ১১ই ডিসেম্বর ২০১৯ ০৮:৪৫:০৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ফারমার্স ব্যাংকে কেলেঙ্কারি অন্যতম হোতা ও ব্যাংকটির অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতি ও তার পরিবারের চার জনের বিরুদ্ধে পৃথক পাঁচটি মামলার অনুমোদন দিয়েছে দুদক।

১৩৫ কোটি ৪৫ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ফারমার্স ব্যাংকের সাবেক অডিট কমিটির চেয়ারম্যান মাহবুবুল হক চিশতিসহ ও তার পরিবারের মোট পাঁচজনের বিরুদ্ধে আলাদা পাঁচটি মামলার সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

অনুসন্ধানকারী কর্মকর্তার প্রতিবেদনের সুপারিশে বুধবার আলাদা পাঁচটি মামলার অনুমোদন দেয় কমিশন। অনুমোদন হওয়া মামলায় মাহবুবুল হক চিশতির নামে ২৮ কোটি ৫৫ লাখ অবৈধ সম্পদ, স্ত্রী রোজি চিশতির নামে ৩৭ কোটি ৩৮ লাখ টাকা, ছেলে রাশেদুল হক চিশতির নামে ৩২ কোটি ৬৮ লাখ টাকা, ছেলের বউ ফারহানা আহমেদের নামে ১৫ কোটি ৬২ লাখ টাকা এবং মেয়ে রিমি চিশতির নামে ২১ কোটি ২০ লাখ টাকার অবৈধ সম্পদের বিস্তারিত তথ্য দেয়া হয়েছে। ঋণ জালিয়াতির অভিযোগে দুদকের মামলায় মাহবুবুল হক চিশতী এখন কারাগারে।

এর আগে বাবুল চিশতির শ্যালক মোস্তফা কামালের বিরুদ্ধে ৮৪ লাখ ৭২ হাজার টাকার জ্ঞাত আয় বহিভূর্ত সম্পদ অর্জন ও ২ কোটি ৫২ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে মামলা দেয় ও পরবর্তীতে গ্রেপ্তার করে দুদক।
 

আরও পড়ুন