ভুয়া চিকিৎসক

চুয়াডাঙ্গায় ৩০ বছর ধরে রোগীদের সঙ্গে প্রতারণা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

ডিবিসি নিউজ

সোমবার ১৬ই মে ২০২২ ০৯:৪৬:১৮ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

চুয়াডাঙ্গায় দীর্ঘ ৩০ বছর ধরে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছেন এক ভুয়া দাঁতের চিকিৎসক ড. লিনটন রয় জিপ্পু। ভ্রাম্যমাণ আদালত, অভিযান শেষে এই ভুয়া চিকিৎসককে দেড় লাখ টাকা জরিমানা করে এবং একই সঙ্গে সিলগালা করা হয়েছে তার ডেন্টাল ক্লিনিক।

রবিবার বিকেল সাড়ে ৫টার দিকে সদর উপজেলার ডিঙ্গেদহ বাজারের বি.এন রয় মেডিকেল এন্ড ডেন্টাল প্র্যাকটিস প্রতিষ্ঠানে এ অভিযান চালায় সদর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযান থেকে জানা যায়, সদর উপজেলার ডিঙ্গেদহ বাজারে দীর্ঘ ৩০ বছর ধরে দাঁতের অপচিকিৎসা দিয়ে আসছে লিনটন রয় জিপ্পু নামের এই ব্যক্তি।

এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই ব্যক্তির ক্লিনিকে অভিযান চালানো হয়। আটক করা হয় চিকিৎসক পরিচয়দানকারী লিনটন রায় জিপ্পুকে। পরে তার ডিগ্রি ও ডাক্তারি সনদ দেখতে চাইলে তা দেখাতে ব্যর্থ হন জিপ্পু।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম জানান, এসময় তার চিকিৎসা দেয়ার প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চায় ভ্রাম্যমাণ আদালত। কাগজপত্র দেখাতে ব্যর্থ হয় হলে তাকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৪ ধারায় দেড় লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে আজীবনের জন্য সিলগালা করা হয় তার প্রতিষ্ঠানটি।

ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগীতা করেন মেডিকেল অফিসার ডা. ফারজানা ববি ও সদর থানা পুলিশের একটি টিম।

আরও পড়ুন