খেলাধুলা, ফুটবল

চ্যাম্পিয়নস লিগে আবারও হোঁচট খেল বার্সেলোনা

আবু বকর

ডিবিসি নিউজ

বুধবার ২৪শে নভেম্বর ২০২১ ১০:১৮:৪৫ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

উয়েফা চ্যাম্পিয়নস লিগে নিজেদের নক আউট পর্বে যাত্রা কঠিন করে তুললো বার্সেলোনা। গেলো রাতে পর্তুগীজ ক্লাব বেনফিকার সাথে গোল শূণ্য ড্র করেছে কাতালানরা।

আরেক ম্যাচে ইতালিয়ান জায়ন্ট য়্যুভেন্তাসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি।

চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বে যাবার লড়াই বার্সার, প্রতিপক্ষ প্রথম লেগের জয়ী পর্তগীজ ক্লাব বেনফিকা। জিততেই হবে, না হলে পড়তে হবে নানান সমীকরণের বেড়াজালে, তাই শুরুর বাঁশি থেকেই অ্যাটাকিং মুডে ছিল জাভি হার্নান্দেজের শিষ্যরা।

ন্যু ক্যাম্পে স্বাগতিকদের কঠিন পরীক্ষা নিল বেনফিকাও, ৩৪তম মিনিটে রোমান ইয়ারেমচুকের হেড টের স্টেগেনের পায়ে লেগে গোল বঞ্চিত হয় তারা। বিরতির আগে কাতালানদের আফসোসের মাত্রা বেড়ে হয় দ্বিগুন। ৪৩ মিনিটে দেমিরের দুর পাল্লার শটে বাধা হয়ে দাড়ায় ক্রসবার।

৫৮ মিনিটে বল নিয়ে বেনফিকার ডিবক্সে ঢুকেও খেই হারান মেমফিস দেপাই। ১০ মিনিট পর উসমান দেম্বেলের ক্রসে ফ্রেংকি ডি ইয়ংয়ের হেড ঠেকিয়ে দেন গোলরক্ষক। পুরো ম্যাচে ৬৫ পার্সেন্ট বল পজিশনে রেখেও শেষ বাঁশিতে গোল শূন্য ড্র নিয়েই মাঠে ছাড়তে হয় বার্সালোনাকে।

স্টামফোর্ড ব্রিজে চেলসির প্রতিপক্ষ ইতালিয়ান জায়ান্ট য়্যুভেন্তাস। স্বাগতিকদের হয়ে স্কোর শিটে প্রথম নাম তোলেন মিনিটে ট্রেবোহ চ্যালেবাহ। এর ৩০ মিনিট পর রিস জেমসের গোলে ২-০ তে এগিয়ে যায় টমাস টুখেলের দল।

ম্যাচের ৫৫ থেকে ৫৮, এই তিন মিনিটের ব্যবধানে ৩-০তে পিছিয়ে পড়ে য়্যুভেন্তাস, চেলসির ৩ নম্বর গোলটি আসে হাডসন ওডোইয়ের পা থেকে। য়্যুভেন্তাসকে নিয়ে চেলসির ছেলে খেলার ম্যাচে রেহাই মেলেনি যোগ করা সময়েও, ম্যাচের অতিরিক্ত সময়ে  ৯৩ মিনিটে শেষবারের মত অতিথিদের জাল কাপান তিমো বেরনার। ম্যাচ হারলেও সমান ১২ পয়েন্ট নিয়ে চেলসির সাথেই গ্রুপ 'ই' থেকে নক আউটে উঠে যায় য়্যুভেন্তাস।

আরও পড়ুন