ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগে পিএসজি, রিয়াল ও লিভারপুলের জয়

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

বুধবার ২০শে অক্টোবর ২০২১ ১০:২৭:১২ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

চ্যাম্পিয়ন্স লিগ নাইটে লিওনেল মেসির জোড়া গোলে লাইপজিগের বিপক্ষে ৩-২ গোলের জয় পেয়েছে পিএসজি। ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্ককে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। আর আতলেতিকো মাদ্রিদকে লিভারপুল হারিয়েছে ৩-২ গোলে।

পিএসজির মাঠে গেস্ট আরবি লাইপজিগ। স্টার্টিং হুইসেল থেকেই গোলের সন্ধানে দুই দল। তবে সুযোগটা আগে কাগে লাগায় স্বাগতিকরা। ৯ মিনিটে স্কোর শিটে নাম তুলেন কিলিয়ান এমবাপ্পে।  পরে ২৮ মিনিটে গোল শোধ দেন আন্দ্রে সিলভা।

দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটে লিড নেয় লাইপজিগ। গোল করেন ফ্রেঞ্চ অ্যাটাকার নর্দি মিউকিয়েলে। তবে ধরে রাখা সম্ভব হয়নি সেই লিড, ৬৭ মিনিটে সমতা ফেরান মেসি। ৭ মিনিট বাদে পেনাল্টি থেকে গোল করে পিএসজির জয় নিশ্চিত করেন লিও।

এদিকে, চ্যাম্পিয়ন্ সলিগ নাইটে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্ক। গোল পেতে লস ব্ল্যাঙ্কোদের সময় লাগলো ৩৭ মিনিট। ওন গোল করে বসলেন শেরি ক্রিয়েভস্তভ।

এরপর ৫১ ও ৫৬ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের ডাবল হ্যামার। ৩-০ এর লিড রিয়াালের। ৬৪ মিনিটে জালা কাঁপান রদ্রিগো, আর যোগ করা সময়ে শাকতারের জালে শেষ গোলটি করেন করিম বেনজেমা।

অন্যদিকে, ওয়ান্দা মেট্রোপলিটানোতে আতলেতিকো মাদ্রিদের অতিথি লিভারপুল। ম্যাচের ৮ মিনিটে মোহামেদ সালাহর গোলে লিড পায় গেস্টরা। ৫ মিনিট পর ব্যবধান দ্বিগুন করেন নাবি কিয়েতা।

এরপর গ্রিজম্যান ঝলকে ২০ ও ৩৪ মিনিটে জোড়া গোল করে আতলেতিকোকে ম্যাচে সমতা ফেরান এই ফ্রেঞ্চম্যান। তবে শেষ হাসিটা যেন লেখা ছিলো অলরেডদের জন্য। ৭৮ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন মোহামেদ সালাহ।

আরও পড়ুন