রাজনীতি

ছাত্রদলের হামলায় পুলিশ আহত, আটক ১

চাঁদপুর প্রতিনিধি

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১২ই জানুয়ারী ২০২১ ০৯:২০:৪৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

চাঁদপুরের হাজীগঞ্জে পুলিশের ওপর ছাত্রদলের হামলার অভিযোগ পাওয়া গেছে। হামলায় হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক মো. ইউনুছ মিয়া সদস্য আহত হয়েছেন। আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাতিলের দাবিতে হাজীগঞ্জ উপজেলা ছাত্রদলের প্রতিবাদ মিছিল থেকে এই হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় হাজীগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক জিসান আহমেদ ছিদ্দিকীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (চাঁদপুর সদর) অতিরিক্ত দায়িত্ব হাজীগঞ্জ স্নিগ্ধা সরকার।

এ ব্যাপারে হাজীগঞ্জ পৌর যুবদলের যুগ্ম-আহ্বায়ক ইকবার সর্দার বলেন, মঙ্গলবার বিকেলে তারেক জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাতিলের দাবিতে হাজীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শান্তিপূর্ণভাবে হাজীগঞ্জ পূর্ব বাজার থেকে পশ্চিম বাজারের ষ্টেশন রোডে যায়। এসময় মিছিল নিয়ে ফেরার পথে পুলিশ বাধা দেয়। মিছিলে নেতাকর্মীদের ওপর পুলিশ লাঠিচার্জও করে। পরে নেতাকর্মীরা চলে যাওয়ার সময় মিছিলের পিছন দিক থেকে কিছু কর্মী একজন পুলিশকে তাড়া করে। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে কিনা তা বলতে পারবো না।

এ ঘটনায় হাজীগঞ্জ থানার ওসি আলমগীর হোসেন রনি বলেন, মিছিলে পুলিশ কোন বাধা বা লাঠিচার্জ করেনি। মিছিল শেষে পুলিশ সবাইকে চলে যেতে বলে। হঠাৎ করে মিছিল থেকে কিছু ছেলে পুলিশের ওপর চড়াও হয়। এসময় উপ-পরিদর্শন মো. ইউনুছ মিয়া আহত হয়। পরে তাকে উদ্ধার করে হাসপতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (চাঁদপুর সদর) স্নিগ্ধা সরকার বলেন, এই ঘটনায় জিজ্ঞাসাবাদ করার জন্য একজনকে আটক করা হয়েছে। পুলিশের ওপর হামলার ঘটনার সঙ্গে জড়িতদের কোন প্রকার ছাড় দেওয়া হবে না। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে হাজীগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

আরও পড়ুন