ফুটবল

জাতীয় ফুটবল দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নিলেন ব্রুজন

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর ২০২১ ০৬:৫০:২৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

জাতীয় ফুটবল দলের অন্তঃবর্তীকালীন কোচ হলেন অস্কার ব্রুজন। আপাতত সাফ চ্যাম্পিয়নশিপ পর্যন্ত দ্বায়িত্ব নিতে বাফুফের সাথে স্বাক্ষর করেছেন তিনি।

সাফের  দল ঘোষণা বুধবার। জাতীয় দল নিয়ে বাফুফের সঙ্গে চুক্তিতে সন্তুষ্টি প্রকাশ করেছেন অস্কার ব্রুজন। সেরা ফুটবলারদের নিয়ে দল গড়ে সাফে ভালো করার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

জাতীয় দলের কোচ  নির্ধারণ নাটকের অবসান। বাফুফে ভবনে চুক্তি স্বাক্ষর হবার কথা থাকলেও তা হয়েছে সভাপতি কাজী সালাউদ্দিনের বাসভবনে। ঘরোয়া পরিবেশে যেখানে ছিলেন ন্যাশনাল টিম কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদও। গেল কয়েক দিন ধরে গুঞ্জন বসুন্ধরা ছেড়ে তিনি দায়িত্ব নিচ্ছেন জাতীয় দলের। সেই আনুষ্ঠানিকতা সারতেই ফেডারশনের বড় কর্তাদের সঙ্গে স্প্যানিশ কোচের বৈঠক।

বাফুফের ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন, ব্রুজন আপাতত সাফ চ্যাম্পিয়নশিপে দায়িত্ব পালন করবেন, দীর্ঘমেয়াদে নয়। তার সঙ্গে আমাদের সাফ নিয়ে কথা হয়েছে। পরবর্তী দুটি প্রতিযোগিতা নিয়ে আমাদের মধ্যে কোনও আলোচনা হয়নি। সে সাফ নিয়ে চিন্তা করছে। পরের টুর্নামেন্ট নিয়ে পরবর্তীতে ভাবব।

দুই মাসের জন্য দায়িত্ব নেয়ার কথা থাকলেও আপাতত শুধু সাফ টুর্নামেন্টেই থাকতে রাজি ব্রুজন। জানা গেছে, বসুন্ধরা কিংসের হেড কোচের দায়িত্বে বড় অঙ্কের পারিশ্রমিক পাওয়ায়, জাতীয় দল নিয়ে ততটা আগ্রহী নন এই স্পানিয়ার্ড। তার পছন্দমত, কিংসের সহকারী কোচ মাহবুব রক্সিসহ ক্লাবটির একাধিক কোচিং স্টাফ ঢুকছেন জাতীয় দলের কোচিং প্যানেলে।

দেশের ক্লাব ফুটবলে কাজ করার অভিজ্ঞতা থাকায় দল গোছাতে বেগ পেতে হচ্ছে না আস্কারের। তার পরামর্শে বেশ বড় সড় পরিবর্তন আনা হয়েছে ২৩ সদস্যের দলে। পাশাপাশি চুক্তি নিয়েও সন্তুষ্ট কোচ।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ অস্কার ব্রুজন বলেন, আমি খুবই সন্তুষ্ট। যেভাবে চেয়েছিলাম তার সবই বাফুফে রেখেছে। এখন আমার দায়িত্বটা পালন করতে হবে। দলে করা থাকবে সব গুছিয়ে এনেছি। আশা করছি দেশের সেরা ফুটবলারদের নিয়ে ভালো কিছু উপহার দিতে পারবো।

ঠিক ১০ দিন পরেই মালদ্বীপে শুরু সাফের ১৩ তম আসর। অথচ এখনো চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করতে পারেনি নেশনাল টিমস কমিটি। ভেতরের খবর, জেমির তালিকা নিয়ে আপত্তি ব্রূজনের, বাদ পড়বেন বেশ কয়েকজন নিয়মিতরা। ব্রুজনের সঙ্গে বাফুফের চুক্ত খন্ডকালীন। তবে বাতাসে জোর গুঞ্জন সাফে সফল হলে বাড়তে পারে এই মেয়াদ।

আরও পড়ুন