বিবিধ, শিক্ষা

জাবির ভর্তি পরীক্ষা হবে ৫ ইউনিটে

মোমেনুল ইসলাম মমিন

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২১শে এপ্রিল ২০২২ ০৭:৫২:৫০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা ১০ ইউনিটের পরিবর্তে ৫টি ইউনিটে গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ ধার্য করা হয়েছে ৩১ জুলাই থেকে ১১ আগষ্ট।

আজ (২১শে এপ্রিল) বিকালে জাবি জনসংযোগ কর্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক ড. মোহাম্মদ মহিউদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আর্থিক সাশ্রয়ের পাশাপাশি সময় এবং ভোগান্তি লাঘব করতে এ বছর ৫ ইউনিটে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতকাল সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ আয়োজিত নবনিযুক্ত উপাচার্যকে দেয়া সংবর্ধনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এই সিদ্ধান্তের কথা জানান। বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ ও অনুষদ এই সিদ্ধান্তে একমত হয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিকে গাণিতিক ও পদার্থবিজ্ঞান অনুষদের সাথে যুক্ত করে ‘এ’ ইউনিট, সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ কে নিয়ে ‘বি’, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ, বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটসহ কলা ও মানবিক অনুষদভুক্ত বিভাগগুলো নিয়ে ‘সি’ ইউনিট, জীববিজ্ঞান অনুষদকে ‘ডি’ ইউনিট, বিজনেস স্টাডিজ অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন নিয়ে ‘ই’ ইউনিট করা হয়েছে।

আরও পড়ুন