খেলাধুলা, ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরছেন মাশরাফী

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

বুধবার ১৯শে ফেব্রুয়ারি ২০২০ ০৮:০১:৫৯ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

দলের অধিনায়কত্বও করবেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরছেন মাশরাফী বিন মোর্ত্তজা। দলের অধিনায়কত্বও করবেন তিনি, জানিয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে মাস খানেকের মধ্যে নতুন অধিনায়ক খুঁজে নেয়া হবে বলেও জানান বোর্ড প্রেসিডেন্ট। অবসর না নিলে মাশরাফীকে তখন দলে জায়গা পেতে হবে পারফরম্যান্স দিয়ে।

স্রোতের প্রতিকূলে নাও ভেসেছে মাশরাফীর। সময়টা নেই আগের মতো। বিশ্বকাপ থেকেই শুরু হয়েছে খারাপ দিন। জুলাইয়ে সেই আসরের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে মাঠের বাইরে। ইনজুরিতে মিস করেছেন শ্রীলঙ্কা সফরের ওয়ানডে সিরিটাও। 

ধারনা করা হচ্ছিল ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজেই বিদায় নেবেন অধিনায়ক মাশরাফি। কিন্তু কদিন আগে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে স্বেচ্ছায় সরে গেছেন ম্যাশ। তখনই প্রশ্ন নানা মহলে তবে কি জিম্বাবুয়ে সিরিজ থেকেও সরে দাঁড়াবেন তিনি? সব প্রশ্নের উত্তর দিয়ে দিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। আসছে ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্বে থাকছেন মাশরাফি বিন মোর্ত্তজাই।

বিসিবি বস নাজমুল হাসান পাপন  বলেন, ‘মাশরাফি এই সিরিজে অবশ্যই খেলছে এবং সেটা অধিনায়ক হিসেবেই। ও ফিট না হলে সেটা ভিন্ন কথা। ওর জন্য আমরা অতটা কড়াকড়ি করতে চাচ্ছি না। তবে খুব তাড়াতাড়ি আমাদের যে বিশ্বকাপটা আছে সামনে, হঠাৎ করে আগ মুহূর্তে অধিনায়ক দিয়ে বিশ্বকাপ খেলতে পাঠানো তো সম্ভব নয়। সুতরাং খুব শিগগিরই আমাদের এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে। আমাদের হাতে খুব বেশি সময় নেই। এই সিরিজটা পর্যন্ত আমরা অপেক্ষা করছি।’

অধিনায়ক হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটাকেই অবশ্য মাশরাফির শেষ সিরিজ হিসেবে দেখছেন বোর্ড প্রেসিডেন্ট। মাশরাফিকে আয়োজন করে বিদায়ের ইচ্ছার কথাও জানালেন পাপন, ‘আমরা যেটা জানি নামীদামী খেলোয়াড় যারা আছেন, তারা নিজেরা প্ল্যানড ওয়েতে বলে দেয় যে আমি...একটা সময় এসে তারা রিটায়ার করে। আমাদেরও ইচ্ছে ছিল ও যদি এমন কিছু করে তাকে অনুষ্ঠান করে ভালোভাবে বিদায় দিতে পারি। ওর সঙ্গে আমার শেষ যে কথা হয়েছিল বিশ্বকাপের সময় তখনই একটা কথা ছিল যে জিম্বাবুয়ে বা কারো সঙ্গে যদি ঘরের মাঠে একটা টি-টোয়েন্টির ব্যবস্থা করতে পারি সেখানে সে হয়তো অবসর নেবে। পরে ওখান থেকে আসার পর দেখলাম ও ওর চিন্তা বদলে ফেলেছে। এর পরবর্তীতে দেখলাম যে ওর জন্য কিছু একটা অনুষ্ঠান করবো ওর রিটায়ারমেন্ট ডেতে সেটাও সে চায় না। আমার কাছে সে কিছু বলেনি। মিডিয়াতে দেখেছি যে ওসব সে চায় না।

শুধু তাই নয়; সামনের দিনে ওয়ানডে দলে মাশরাফিকে আর দেখা না যাবার আভাসই দিলেন নাজমুল হাসান।

জিম্বাবুয়ের ১, ৩, ৬ মার্চ সিলেটে তিন ওয়ানডের সিরিজ খেলবে বাংলাদেশ।

আরও পড়ুন