খেলাধুলা, অন্যান্য খেলা

জুলাইয়ে ঢাকায় হচ্ছে না মেন্স এশিয়া কাপ জুনিয়র হকি

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

বুধবার ৫ই মে ২০২১ ০৭:৫২:০২ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

জুলাই এ ঢাকায় হচ্ছে না এশিয়া কাপ জুনিয়র হকি। সরকারের নির্দেশ মেনে এশিয়ান হকি ফেডারেশনের কাছে স্থগিতের আবেদন করেছে বাংলাদেশ। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বহু জাতিক আসর আয়োজন না করা অথবা পিছিয়ে করার নির্দেশ দেয় ক্রীড়া মন্ত্রণালয়।

মুজিববর্ষ উপলক্ষে অনেক দেন-দরবার করে জুনিয়র এশিয়া কাপ হকির আয়োজক হয় বাংলাদেশ। টুর্নামেন্টের নাম দেয়া হয় বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ হকি। 

তবে করোনা থাবায় বারবার পরিবর্তিত হয় তারিখ। শেষমেষ নির্ধারিত হয় জুলাই। তাও থাকছে না। বাংলাদেশে চলছে করোনার ২য় ঢেউ। লকডাউনে পুরো দেশ। তাই এশিয়ান হকি ফেডারেশন নয় পরিস্থিতি বিবেচনায় এবার আয়োজনে অসম্মতি জানিয়েছে বাংলাদেশ। সরকার থেকে বলা হয়েছে বহুজাতিক কোন টুর্নামেন্ট আয়োজন কোনভাবেই ঠিক হবে না।  

বাহফে'র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, কোভিড পরিস্থিতির কারণে আমরা ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। পরিস্থিতির উন্নতি হলে এশিয়ান হকি ফেডারেশনের সঙ্গে আলোচনা করে সামনের যে কোনও সময় সেটি হতে পারে।

আসরে আয়োজক পরিবর্তন করে বা আয়োজক ঠিক রেখে নতুন সূচি করে আসতে পারে সিদ্ধান্ত। তবে যাই হোক টুর্নামেন্ট সামনে রেখে ঈদের পর ক্যাম্প শুরু করার কথা থাকলেও এখন তা হচ্ছে না।

বাংলাদেশের হকির কর্তারা আশা করছেন ভেন্যু ঠিক রেখে নতুন সূচির সিদ্ধান্ত নেবে এশিয়ান হকি ফেডারেশন।

আরও পড়ুন