আন্তর্জাতিক, পাকিস্তান, আরব

জেদ্দায় সৌদি যুবরাজের সঙ্গে পাক প্রধানমন্ত্রীর বৈঠক

ফারুক

ডিবিসি নিউজ

শনিবার ৩০শে এপ্রিল ২০২২ ০২:২৫:০৮ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করতে সৌদি যুবরাজের সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। শুক্রবার জেদ্দায় দুই নেতার বৈঠক অনুষ্ঠিত হয়।

সফরে সৌদি যুবরাজ ছাড়াও দেশটির শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। বিশেষ করে অর্থনৈতিক, বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক এগিয়ে নেওয়া এবং সৌদি আরবে কর্মসংস্থানের সুযোগের বিষয়ে আলোচনা হয় বলে জানানো হয়েছে। যুবরাজ মুহম্মদ বিন সালমানের আমন্ত্রণে পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর প্রথম বিদেশ সফরে গেলেন শাহবাজ শরীফ।

শুক্রবার জেদ্দায় দুই নেতার বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় দুই নেতা সৌদি-পাক দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা করেন। দুই দেশের মধ্যেকার বাণিজ্য বৃদ্ধির উপায়গুলো পর্যালোচনা করেন তারা। 
জিও টিভি জানিয়েছে, ১৩ সদস্যের প্রতিনিধি দল নিয়ে সৌদি সফরে যান শেহবাজ। শুক্রবার আল-সালাম প্রাসাদে পাক প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা জানান বিন সালমান। পাশাপাশি তাকে দেয়া হয় গার্ড অব অনার। এ দলে রয়েছেন পাকিস্তানের ইতিহাসে সবচেয়ে কম বয়সী পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি, প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ, অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল, তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব, শাহজাইন বুগতি, মোহাসিন দাওয়ার, খালিদ মকবুল সিদ্দিকী, চৌধুরী সালিক এবং প্রধানমন্ত্রীর চারজন স্টাফ।

আরও পড়ুন