জেলার সংবাদ

টঙ্গীতে ইস্পাত কারখানায় ৫ শ্রমিক দ্বগ্ধ

আবু বকর

ডিবিসি নিউজ

বুধবার ২২শে সেপ্টেম্বর ২০২১ ০৬:২৭:০৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

গাজীপুরের টঙ্গীতে একটি ইস্পাত কারখানায় লোহা গলানোর সময় পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন।

আজ বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে টঙ্গীর মিলগেট এলাকায় এস.এস ষ্টীল মিলে এই দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

দগ্ধ শ্রমিকরা হলেন, ঢাকার উত্তর শাহজাহানপুর এলাকার গাজী আব্দুর রাজ্জাকের ছেলে মো. মুনতাহির মাহমুদ (৩২), লক্ষীপুরের কড়াইতলা এলাকার আবুল খায়েরের ছেলে মো. বিল্লাল হোসেন (৩০), ময়মনসিংহের ফরিদাকান্দা এলাকার আব্দুর রফিকের ছেলে মো. সোহেল মিয়া (৪০) শেরপুরের কালকুড়া গ্রামের মো. ফজল হকের ছেলে মো. আসাদুল্লাহ  (৪০) ও সাগর আলী (৩৫)।

টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আালম জানান, বুধবার সকাল ১১টায় তারা চুম্বকের সাহায্যে লোহা গলানোর জন্য চুল্লিতে ফেলছিলেন। এ সময় চুল্লী থেকে আগুনের ফুলকি গিয়ে শ্রমিকদের গায়ে পড়লে ওই পাঁচ শ্রমিক দ্বগ্ধ হন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

এস.এস ষ্টীল মিলের জেনারেল ম্যানেজার মো. রাসেল বাবু জানান, কারখানায় লোহা গলানোর সময় পাঁচ শ্রমিক আহত হয়েছেন। আহতদের কারখানায় প্রাথমিক চিকিৎসা দিয়ে প্রথমে রাজধানীর উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাদের শেখ হাসিনা বার্ণ ইউনিটে স্থানান্তর করা হয়েছে।

আরও পড়ুন