জিম্বাবুয়ে-বাংলাদেশ ৩য় টি টোয়েন্টি

বিশাল রানের টার্গেটে বাংলাদেশ

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

রবিবার ২৫শে জুলাই ২০২১ ০৪:৩৬:৪৯ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

হারারেতে টি টোয়েন্টি সিরিজের অলিখিত ফাইনালে লড়ছে জিম্বাবুয়ে-বাংলাদেশ। টস জিতে বাংলাদেশকে ১৯৪ রানের বিশাল টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে।

টস জিতে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৯৩ রান করে স্বাগতিকরা।

মাধেভেরে আর মারুমানির ব্যাটে উড়ন্ত সূচণা পায় জিম্বাবুয়ে। তাসকিনের এক ওভারেই ৫টা বাউন্ডারিতে ২০ রান তোলেন মাধেভেরে। ২০ বলে ২৭ রান করা মারুমানিকে ফিরিয়েছেন সাইফউদ্দিন। ফিফটি থেকে মাত্র ২ রান দূরে থাকতে চাকাভাকে শামীম পাটোয়ারির দারুন ক্যাচ বানান সৌম্য। সেকান্দার রাজাকেও টিকতে দেননি সৌম্য। ফিফটি সারার পর সাকিব তুলে নিয়েছেন মাধেভেরের উইকেট।

২৫ করা মায়ার্সকে সাজঘরে পাঠান শরিফুল। শেষ দিকে রায়ান বার্লের হার না মানা ৩১ রানে ১৯৩ রানের দলীয় স্কোর জিম্বাবুয়ের।

আগের দ্বিতীয় টি-টোয়েন্টি থেকে বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসানের জায়গায় একাদশে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। ইনজুরির কারণে আগের ম্যাচের মতোই একাদশে নেই লিটন কুমার দাস ও মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশের একাদশ: নাইম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, শামীম পাটোয়ারি, নুরুল হাসান, আফিফ হোসেন, সাইফউদ্দিন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাবভা, টাডিওয়ানাশে মারুমানি, মিল্টন শুম্বা, ডিওন মায়ার্স, ওয়েসলি মাদেভেরে, সিকান্দার রাজা, রায়ান বার্ল, ওয়েলিংটন মাসাকাদজা, লুক জঙ্গওয়ে, টেন্ডাই চাটারা ও ব্লেসিং মুজারাবানি।

আরও পড়ুন