রাজধানী, বিশেষ প্রতিবেদন

চীনা নাগরিকের টাকা ছুড়ে মারা নিয়ে তোলপাড় ট্রাফিক বিভাগ

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২০শে জানুয়ারী ২০২২ ০৪:১১:৪১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

রাজধানীতে ট্রাফিক পুলিশকে টাকা ছুড়ে মারার ঘটনায় তোলপাড় ট্রাফিক বিভাগ। তবে যে পুলিশ সদস্যের দিকে টাকা ছুড়ে মারা হয় তার কোনও দোষ নেই বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এই ঘটনায় চীনা নাগরিকের ওই গাড়ির চালকও সাক্ষ্য দিয়েছেন। জিজ্ঞাসাবাদ করা হয়েছে ওই চীনা নাগরিককেও। কেন তিনি এই কাজ করছেন, তা জানার চেষ্টা চলছে। অপরাধ থাকলে সেই অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করবে ট্রাফিক বিভাগ।

গত মঙ্গলবার রাজধানীর মহাখালীর রাওয়া ক্লাবের সামনে ধারণ করা একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, একটি প্রাইভেটকার থামিয়ে গাড়ির কাগজপত্র যাচাই করছেন এক ট্রাফিক সদস্য। এমন সময় গাড়ি থেকে বের হয়ে এসে দায়িত্বরত ট্রাফিক সদস্যের দিকে কিছু টাকা ছুঁড়ে দেন ওই গাড়িতে থাকা এক চীনা নাগরিক। ভিডিওতে ওই বিদেশিকে ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে বার বার বলতে শোনা যায়, 'ইউ ওয়ান্ট মানি, আই গিভ ইউ দিস মানি (তুমি টাকা চাচ্ছ, আমি তোমাকে টাকা দিচ্ছি)'।

জানা যায়, ওই বিদেশি একজন চীনা নাগরিক। তিনি একটি তৈরি পোশাক কারখানায় চাকরি করেন। ওই গাড়িটি ছিল তার অফিসের।

কোন একজন পথচারীর ধারণ করা এ ঘটনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হলে মুহূর্তেই ছড়িয়ে পড়ে। প্রশ্নের মুখে পড়ে ট্রাফিক বিভাগ।

ফলে কী ঘটেছিল, কার দোষ ছিল তা-তে তা জানতে মাঠে নেমেছে ট্রাফিক বিভাগ। গঠন করা হয়েছে তদন্ত কমিটি। হয়েছে জিডিও। তবে প্রাথমিকভাবে ট্রাফিক বিভাগ বলছে, ওই ঘটনায় ট্রাফিক সদস্যের কোনো দোষ ছিল না।

তেজগাঁও বিভাগের উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) সাহেদ আল মাসুদ বলেন, রাওয়া ক্লাবের সামনের সড়কে গাড়িটি থামিয়ে নথি পরীক্ষা করছিল পুলিশ। একজন বিদেশি ছিলেন সেই গাড়িতে। পুলিশ সদস্যরা গাড়ির চালকের সঙ্গে কথা বলছিলেন। নথি পরীক্ষা করার সময় একটু সময় লাগছিল। দেড়ি হওয়ার কারণে তিনি বিরক্ত হন। তিনি মনে করেছেন, চেক করা হচ্ছে টাকার জন্য। তার সঙ্গে খারাপ ব্যাবহার করা হয়েছে কি-না আমরা চেক করে দেখছি।

ওই চীনা নাগরিক কেন এমনটা করলেন তা জানতে বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদও করা হয়েছে তাকে।

সাহেদ আল মাসুদ আরও বলেন, ওই বিদেশি নাগরিক বিরক্ত হয়ে যে কাজ করেছেন, তাতে শুধু পুলিশ নয়, দেশের ভাবমূর্তি প্রশ্নের সম্মুখীন হয়েছে। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। তদন্ত করা হচ্ছে। কার সমস্যা ছিল, সেটি খুঁজে বের করা হচ্ছে।

আরও পড়ুন