টি-টোয়েন্টি বিশ্বকাপ

ডাচদের হারিয়ে শুভসূচনা আইরিশদের

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

সোমবার ১৮ই অক্টোবর ২০২১ ০৭:০৭:১৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ডে নেদারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে শুভসূচনা করেছে আয়ারল্যান্ড। এ ম্যাচেই আইরিশ পেসার কার্টিস ক্যামফার ডাবল হ্যাট্রিক করেন। এটি একটি বিশ্ব রেকর্ড।

বাংলাদেশ সময় সোমবার (১৮ অক্টোবর) বিকেল ৪টায় প্রথম রাউন্ডে 'এ' গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় ডাচ ও আইরিশরা। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক পল স্টার্লিং। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতেই শুরুতেই দলীয় ১ রানে নেদারল্যান্ড ওপেনার বেন কুপার ফিরে যান রানআউটে কাটা পড়ে। এরপর দলের ২২ রানে ২য় উইকেটের পতন ঘটে ডে লিড মাত্র ৭ রান করে ফেরায়। এরপর কিছুটা হাল ধরার চেষ্টা করেন ম্যাক্স ও'ডুড ও কলিন অ্যাকারম্যান।

এরপরই এক ইতিহাস সৃষ্টি করেন কার্টিস ক্যামফার। পরপর ৪ বলে তিনি তুলে নেন অ্যাকারম্যান, ডাসচেট, অ্যাডওয়ার্ডস ও মারওয়ের উইকেট। ৫১ রানে ৬ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে নেদার‌ল্যান্ড।

তারপর দলীয় ৮৮ রানে ফিরে যান ৫১ রান করা ম্যাক্স ও'ডুড। তারপরই ও'ডুড, সিলার ও গ্লোভারের উইকেট দখল করেন আইরিশ বোলার মার্ক এডায়ার। ১০৬ রানেই শেষ হয় নেদারল্যান্ডের ইনিংস।

আইরিশদের পক্ষে ক্যামফার ৪টি, এডায়ার ৩টি ও লিটল ১টি উইকেট শিকার করেন।

১০৭ রান তাড়া করতে নেমে কেভিন ও' ব্রায়েন ও অ্যান্ডি বালবির্নে দ্রুত ফিরে গেলেও পল স্টার্লিং এর ৩০ রান ও গ্যারেথ ডেলানির ৪৪ রানে ১৫.১ ওভারে ৩ উইকেট হারিয়ে সহজ জয় তুলে নেয় আয়ার‌ল্যান্ড।

নেদারল্যান্ডের পক্ষে ক্লাসেন, গ্লোভার ও সিলার ১টি করে উইকেট দখল করেন।

আরও পড়ুন