রাজনীতি, আইন ও কানুন

ডা. শাহাদাত সহ বিএনপির ১৭ নেতাকর্মীকে কারাগারে প্রেরণের নির্দেশ

চট্টগ্রাম প্রতিনিধি

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৩০শে মার্চ ২০২১ ০৭:০৯:৩১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

চট্টগ্রামে পুলিশের ওপর হামলা মামলায় নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ গ্রেপ্তারকৃত বিএনপির ১৭ নেতাকর্মীকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩০ মার্চ) বিকেলে, চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালতে গ্রেপ্তাররকৃতদের হাজির করে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন জানালে আদালত রিমান্ড শুনানির জন্য আগামীকাল (বুধবার) নির্ধারণ করে গ্রেপ্তারকৃতদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে, পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীদের হামলার ঘটনায় চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ বিএনপির ৫৭ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা দায়ের করে পুলিশ। মঙ্গলবার সকালে মহানগরীর কোতোয়ালী থানায় পুলিশ ও ট্রাফিক পুলিশের পক্ষ থেকে মামলা দুটি দায়ের করা হয়।

গতকাল সোমবার (২৯ মার্চ) বিকেলে নগরীর কাজীর দেউড়িস্থ দলীয় কার্যালয়ের সামনের সড়কে বিএনপি সমাবেশ করতে চাইলে পুলিশ বাধা দেয়। এ নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীরা যানবাহন ও দোকানপাট ভাঙচুর করে। সড়কে আগুন জ্বালিয়ে দেয়। এ ঘটনায় সোমবার বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেনসহ বিএনপির ১৭ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

আরও পড়ুন