বাংলাদেশ, ডেঙ্গু

ডেঙ্গু আক্রান্ত আরও ১৪২ জন হাসপাতালে

Tanjia Khanam Borshon

ডিবিসি নিউজ

শনিবার ২০শে নভেম্বর ২০২১ ০৫:৪৫:৫০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সারা দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৪২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ১০৪ জনই ঢাকার। এছাড়া রাজধানীর বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৮ জন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে সারা দেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৫৪৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪৩৬ জন ও অন্যান্য বিভাগে ১০৭ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ বছর এ পর্যন্ত মোট ২৬ হাজার ৩৪৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ২৫ হাজার ৭০২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর ৯৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুবরণকারী ৯৮ জনের মধ্যে নভেম্বরে মৃত্যু হয়েছে ৭ জনের, অক্টোবরে মৃত্যু হয়েছে ২২ জনের, সেপ্টেম্বরে মৃত্যু হয়েছে ২৩ জনের, আগস্টে মৃত্যু হয়েছে ৩৪ জনের এবং জুলাইয়ে ১২ জনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এ বছর জুন মাসে ২৭২ জন, জুলাইয়ে বেড়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে আরো বেড়ে ৭ হাজার ৬৯৮ জন, আর সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন এবং নভেম্বরে ২ হাজার ৬৮৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন