বাংলাদেশ, ডেঙ্গু

ডেঙ্গু আক্রান্ত আরও ১৭৬ জন হাসপাতালে

Tanjia Khanam Borshon

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ১১ই নভেম্বর ২০২১ ০৮:১১:৩০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সারা দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৭৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ১৩৫ জনই ঢাকার। এছাড়া, রাজধানীর বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪১ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বর্তমানে সারা দেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৮৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। এরমধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৫৫০ জন ও অন্যান্য বিভাগে ১৩৪ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ বছর এ পর্যন্ত মোট ২৫ হাজার ২৪১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ২৪ হাজার ৪৬১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর ৯৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুবরণকারী ৯৬ জনের মধ্যে নভেম্বরে মৃত্যু হয়েছে ৫ জনের, অক্টোবরে মৃত্যু হয়েছে ২২ জনের, সেপ্টেম্বরে মৃত্যু হয়েছে ২৩ জনের, আগস্টে মৃত্যু হয়েছে ৩৪ জনের এবং জুলাইয়ে ১২ জনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এ বছর জুন মাসে ২৭২ জন, জুলাইয়ে বেড়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে আরো বেড়ে ৭ হাজার ৬৯৮ জন,আর সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন এবং নভেম্বরে ১ হাজার ৫৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।


আরও পড়ুন