জাতীয়

ডেপুটি গভর্নরের পদত্যাগের দাবিতে কর্মকর্তা কর্মচারিদের বিক্ষোভ

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

বুধবার ১৯শে ফেব্রুয়ারি ২০২০ ০৫:৪৫:৩০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামলের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে কর্মকর্তা কর্মচারিরা।

ডেপুটি গভর্নর আহমেদ জামালকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার দাবিতে বিক্ষোভ করেছেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা। বুধবার বাংলাদেশ ব্যাংকের ৩০ তলা ভবনের নিচে কর্মকর্তারা এ বিক্ষোভ করেন। এ সময় তারা মানবসম্পদ বিভাগ থেকে ডেপুটি গভর্নরের অপসারণ চান।

বিক্ষোভকারীরা বলেন, ডেপুটি গভর্নরের কাছে দাবি নিয়ে যারা গিয়েছিলেন, তারা আমাদের নির্বাচিত প্রতিনিধি। তাদের সঙ্গে অশোভন আচরণ করা মানে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের অপমান করা, যেটা কোনোভাবেই কাম্য নয়।

এর আগে, গত ১৮ ফেব্রুয়ারি কেন্দ্রীয় ব্যাংকের গভর্নরের কাছে দাবি সংযুক্ত একটি স্মারকলিপি দেন বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল ও বাংলাদেশ ব্যাংক অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা।

স্মারকলিপিতে বলা হয়, গত ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের গৃহঋণ বাড়ানো, স্টাফ বাসের মান বৃদ্ধি, অফিসার্স ক্যান্টিন চালু ও ডে কেয়ার সেন্টারের মানোন্নয়নসহ বিভিন্ন দাবি নিয়ে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত ডেপুটি গভর্নর আহম্মেদ জামালের দপ্তরে যান ওয়েলফেয়ার কাউন্সিলের নেতারা। এ সময় ডেপুটি গভর্নর কাউন্সিলের নেতাদের সঙ্গে কথা না বলে উল্টো উত্তেজিত হয়ে বের করে দেন।

কর্মকর্তাদের সঙ্গে এ ধরনের দুর্ব্যবহারকে অপেশাদার ও অপ্রত্যাশিত বলে মনে করেন কাউন্সিলের নেতারা। এ কারণে ডেপুটি গভর্নর আহমেদ জামালকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্ব থেকে অব্যাহতির দাবি করেন কর্মকর্তারা। পাশাপাশি তার বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।

আরও পড়ুন