ভারত

তাপস পালের মৃত্যু নিয়ে মুখ্যমন্ত্রী মমতার বিস্ফোরক মন্তব্য

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

বুধবার ১৯শে ফেব্রুয়ারি ২০২০ ০৫:২২:০১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

অভিনেতা ও রাজনীতিবিদ তাপস পালের মৃত্যুর জন্য কেন্দ্রের রাজনীতিকে দায়ী করলেন মমতা বন্দোপাধ্যায়।

পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা ও তৃণমূলের সাবেক সংসদ সদস্য তাপস পালকে বুধবার (১৯শে ফেব্রুয়ারি) শেষ শ্রদ্ধা জানাতে আসেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। রবীন্দ্র সদনে তাপস পালকে শ্রদ্ধা জানাতে এসে বিস্ফোরক মন্তব্য করেছেন মমতা।

শ্রদ্ধা জানাতে এসে তাপস পালের মৃত্যুর জন্য সরাসরি বিজেপির দিকে আঙুল তুলেছেন বলে জানিয়েছে ভারতের গণমাধ্যমগুলো।

মমতা বন্দোপাধ্যায় অভিযোগ করে বলেন,  'প্রতিহিংসার রাজনীতির কারণেই তাপস পালের মৃত্যু হয়েছে। চার্জশিট ছাড়াই জেলবন্দি করে রাখা হয় তাপসকে ৷ এ কারণেই অসময়ে তাপস পালের মৃত্যু হয়েছে ৷' এ সময়, কেন্দ্রের প্রতিহিংসামূলক রাজনীতির কারণে তিনজনের মৃত্যু প্রত্যক্ষ করলেন বলেও জানান মমতা। 

তিনি আরও বলেন, 'আইন নিশ্চয়ই আইনের পথে চলবে। কিন্তু, দিনের পর দি‌ন নিগ্রহ এসব মানুষকে শেষ করে দিচ্ছে।'

কেন্দ্রীয় সংস্থার নির্যাতনের ফলে যে তিনজনের মৃত্যুর কথা বলেছেন মুখ্যমন্ত্রী, তাঁদের মধ্যে তাপস পাল ছাড়া বাকি দু'জন হলেন তৃণমূল সাংসদ সুলতান আহমেদ এবং অন্য একজন হলেন, নেতা প্রসূন বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেন, 'আজ আমি এই কথাগুলো বলতে বাধ্য হচ্ছি। যদিও আমাকে বলা হবে এগুলো রাজনীতি। তাপস পালের মৃত্যু প্রমাণ করে সংস্থাগুলি কীভাবে কোনও ব্যক্তিকে মানসিকভাবে বিপর্যস্ত করে দিতে পারে।  তাপসও বিপর্যস্ত হয়েছিল। তার ওপরে অত্যাচার হয়েছিল। সে এক সময় এক নম্বর ফিল্ম তারকা ছিল। ওকে এক বছর জেলে কাটাতে হয়েছে।'

মঙ্গলবার ভোররাতে মুম্বাইয়ের একটি হাসপাতালে মারা যান জনপ্রিয় অভিনেতা তাপস পাল। রাতেই তার মরদেহ ফিরিয়ে আনা হয় কলকাতায় নিজ বাড়িতে। বুধবার সকাল থেকেই সেখানে শেষ শ্রদ্ধা জানাতে আসেন তাপস পালের ভক্তরা। গলফ ক্লাব রোডের বাড়ি থেকে ১১টা নাগাদ তাপস পালের মরদেহ নিয়ে যাওয়া হয় রবীন্দ্র সদনে। সেখানেই শ্রদ্ধা জানাতে আসেন মুখ্যমন্ত্রী, মন্ত্রী ও চলচ্চিত্র অঙ্গনের তারকা এবং কলাকুশলীরা।

আরও পড়ুন