ভ্রমণ, জেলার সংবাদ

দর্শনার্থীদের পদচারণায় প্রাণ ফিরে পেয়েছে সাফারি পার্ক

গাজীপুর প্রতিনিধি

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ৩রা ডিসেম্বর ২০২০ ০৬:০৬:১৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

দিনভর বিনোদনপ্রেমীদের পদচারণায় মুখরিত গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক। বিভিন্ন বয়সী দর্শনার্থীরা বেশ খুশি উন্মুক্ত পরিবেশে পশুপাখি দেখে।

করোনাকালীন লকডাউনে হাঁপিয়ে ওঠা ভ্রমণ পিপাসুদের ভিড় যেন বেড়েই চলেছে। ২২৫ দিন করোনার কারণে বন্ধ থাকার পর দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়েছে গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্ক। বন্ধ থাকা সময়ের পর পার্কের সৌন্দর্য যেন বহু গুনে বেড়ে গেছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দেখা যায় বেড়েই চলেছে দর্শনার্থীর সংখ্যা। লাইনে দাঁড়িয়ে জীবাণুনাশক ট্যানেল দিয়ে ভেতরে প্রবেশ করেন তারা। অরণ্যঘেরা সাফারি পার্কের সৌন্দর্য দেখতে করোনা ছুটিতে ছুটে এসেছেন প্রবাসী বিনোদনপ্রেমীরা ও শিশুরা।

পার্ক কর্তৃপক্ষ বলছে, করোনাকালীন বন্ধের সময়টা আশীর্বাদ হিসেবে দেখা দিয়েছে পার্কের পশুপাখিদের জন্য। করোনা পরিস্থিতিতে লকডাউন দেয়ায় ভালো হয়েছে দাবি তাদের।



দেখা যায়, বন্ধুদের সাথে আড্ডায় দিনভর ব্যস্ত সময় পার করছে অনেকেই। তবে বিশাল বিস্তৃত এলাকা ঘুরে দেখার ক্ষেত্রে বাধ সাধে যোগাযোগ ব্যবস্থা।

এদিকে, যাতায়াত ব্যবস্থার উন্নতির লক্ষ্যে রাস্তা বর্ধিতকরণে বেশ কয়েকটি প্রকল্প হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন গাজীপুরের জেলা প্রসাশক এসএম তরিকুল ইসলাম।

পাঁচটি জোনে বিভক্ত বিশাল পার্কটি মঙ্গলবার ছাড়া সপ্তাহে ছয়দিনই খোলা থাকে।

আরও পড়ুন