জাতীয়, অপরাধ

দুদকের দুই মামলায় আজ গ্রেপ্তার দেখানো হবে রিজেন্টের সাহেদকে

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

সোমবার ১০ই আগস্ট ২০২০ ১০:২৬:১৫ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ফারমার্স ব্যাংক লিমিটেড এবং এনআরবি গ্লোবাল ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হবে তাকে।

অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের দুই মামলায় আজ গ্রেপ্তার দেখানো হবে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিমকে। ফারমার্স ব্যাংক লিমিটেড বর্তমানে পদ্মা ব্যাংকের দুই কোটি ৭১ লাখ ও এনআরবি গ্লোবাল ব্যাংকের এক কোটি ৬৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হবে তাকে।

ঢাকা সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েসের ভার্চুয়াল আদালতে নেয়া হবে সাহেদকে। ২০১৫ সালে সাবেক ফারমার্স ব্যাংকের দুই কোটি ৭১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে গত ২৭শে জুলাই রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিম, ফারমার্স ব্যাংকের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতিসহ চারজনের বিরুদ্ধে মামলা করে দুদক।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৫ সালের ১১ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি সময়ে আসামিরা পারস্পরিক যোগসাজশে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে অর্থ স্থানান্তর, রূপান্তরের মাধ্যমে ঋণের নামে পদ্মা ব্যাংক লিমিটেডের গুলশান করপোরেট শাখার এক কোটি টাকা (যা সুদাসলসহ ১৫ জুলাই পর্যন্ত স্থিতি দুই কোটি ৭১ লাখ টাকা) আত্মসাৎ করেন।

এর আগে, ২৮ জুলাই সাহেদকে এ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত ৫ আগস্ট তার গ্রেপ্তার দেখানোর বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করেন। তবে সাহেদ অন্য মামলায় রিমান্ডে থাকায় দুদকের আবেদনের শুনানি হয়নি।

সাহেদের বিরুদ্ধে করা একটি অস্ত্র মামলায় দশ দিনের রিমান্ড শেষে ১৫ই জুলাই তাকে সাতক্ষীরা কারাগারে পাঠানো হয়।

আরও পড়ুন