খেলাধুলা, অন্যান্য খেলা

দেশে ফিরলো এসএ গেমসে স্বর্ণজয়ী ক্রিকেট দল

কাজী শাহরিন হক

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১০ই ডিসেম্বর ২০১৯ ০৯:২৪:৫৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

দেশে ফিরলো এসএ গেমসে স্বর্ণজয়ী বাংলাদেশ ক্রিকেট দল।

নেপালের কাঠমান্ডু থেকে মঙ্গলবার বিকাল পৌনে ৪টার দিকে ঢাকায় পৌছায় শান্ত, সৌম্যরা।  শাহজালাল বিমানবন্দরে ক্রিকেটারদের ফুলেল শুভেচ্ছা জানায় বাংলাদেশ অলিম্পিক আসেসিয়েশন।

দেশের হয়ে এসএ গেমসে স্বর্ণ জিততে পেরে দারুণ উচ্ছ্বসিত ক্রিকেটাররা। এমন অর্জন ভবিষ্যতে ভালো করতে অনুপ্রাণিত করবে বলে মনে করছেন তারা। একইসঙ্গে ফাইনাল ম্যাচে হারার যে প্রবণতা, সেটা থেকেও বেরিয়ে আসতে এই অর্জন সহায়ক হয়ে থাকবে বলেও মনে করেন ক্রিকেটাররা।

এসএ গেমসে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, "যেভাবে সবাই ওইখানে গিয়ে ঠাণ্ডার মধ্যে অ্যাডজাস্ট করে নিয়ে ক্রিকেট খেলেছে, এটা অনেক বড় একটা অ্যাচিভমেন্ট। উইকেটটাও খুব একটা ইজি ছিলো না, সবাই ভালোভাবেই অ্যাডজাস্ট করে নিয়েছে ওই হিসেবে।" 

সিনিয়র ব্যাটসম্যান সৌম্য সরকার বলেন, "সবসময় খেলি কোনো একটা টুর্নামেন্ট বা কাপের জন্য। এখানে ছিলো গোল্ডের খেলা। আর আমি একজন সিনিয়র প্লেয়ার হিসেবে গিয়েছিলাম, সুতরাং আমার একটা আলাদা দায়িত্ব ছিলো।"

এনিয়ে দ্বিতীয়বার এসএ গেমসে স্বর্ণ জিতলো বাংলাদেশ। এর আগে ২০১০ এ ঘরের মাটিতে স্বর্ণ জিতেছিল টাইগাররা।

এবারের নেপাল এসএ গেমসটাও দুর্দান্ত কেটেছে বাংলাদেশের। রেকর্ড ১৯টা স্বর্ণ জিতেছে লাল সবুজের অ্যাথলেটরা। ক্রিকেট দলের সঙ্গেই দেশে ফিরেছে শ্যুটিং ও ফেন্সিং দলও। এদিকে শ্যুটিংয়ে কোনো স্বর্ণ জিততে না পারলেও দেশে ফিরে নিজেদের অর্জনকে সেরা বলছেন শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি।

আব্দুল্লাহ হেল বাকি বলেন, "আমাদের শ্যুটারদের নিয়ে যেমন আশা ছিলো সেটাই হয়েছে। বরং কেউ কেউ আরো ভালো করেছে। আমাদের জাতীয় রেকর্ড যারা করেছে, তারা সেখানে গিয়ে হাই-এইস মেরেছে, যেটা তারা প্র্যাকটিসে হয়তো মারেনি কিন্তু সেখানে গিয়ে মেরেছে।"

 

আরও পড়ুন