বাংলাদেশ, জাতীয়, রাজধানী

দেশে মাদক প্রবেশ বৈশ্বিক ষড়যন্ত্রের অংশ: আইজিপি

আবু বকর

ডিবিসি নিউজ

সোমবার ২৪শে জানুয়ারী ২০২২ ০৩:৩৫:৩৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বাংলাদেশে মাদক উৎপাদন না হলেও প্রতিনিয়ত দেশে মাদক ঢুকছে, যা বৈশ্বিক ষড়যন্ত্রের অংশ। এমন মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ।

পুলিশ সপ্তাহ উপলক্ষে সোমবার সকালে রাজারবাগ পুলিশ লাইনসে শুরু হওয়া কুচকাওয়াজে এ কথা বলেন তিনি।

এসময় বেনজির আহমেদ বলেন, বৈশ্বিক ষড়যন্ত্রের অংশ হিসেবে মাদক আসছে বাংলাদেশে। তাই মাদকমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে কাজ করতে জবে। মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে পুলিশ। জঙ্গিবাদ নিরসনে বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশ একটি মডেলে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

পুলিশের মহাপরিদর্শক আরও বলেন, পুলিশের কোন সদস্য অপকর্মে লিপ্ত হলে তাকে পরিত্যাগ করার ঘোষণা দেন পুলিশ প্রধান। তিনি বলেন, পুলিশ বাহিনীর কেউ অন্যায় করলে বা বাহিনীর ভাবমূর্তি নষ্ট করলে তাকে পরিত্যাগ করা হবে। সর্বোচ্চ স্বচ্ছতা নিশ্চিত করে পুলিশের পদোন্নতি নিশ্চিত করা হয়েছে বলেও জানান বেনজীর আহমেদ।

পুলিশ সপ্তাহ উপলক্ষে সকালে রাজারবাগ পুলিশ লাইনসে শুরু হয় কুচকাওয়াজ। পুলিশের বিভিন্ন ইউনিট এতে অংশ নেয়। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন পুলিশ প্রধান বেনজীর আহমেদ। পরে ২০২০ ও ২১ সালের বিভিন্ন অভিযানে অবৈধ আগ্নেয়াস্ত্র, মাদকদ্রব্য ও চোরাই মালামাল উদ্ধারে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আরও পড়ুন