বাংলাদেশ, জাতীয়, জেলার সংবাদ

দেশ জুড়ে চলছে ত্রাণ বিতরণ

ময়ূখ

ডিবিসি নিউজ

শুক্রবার ৩রা এপ্রিল ২০২০ ০৮:০৩:৫৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

দেশের বিভিন্নস্থানে নিম্ন আয়ের মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।  

ফেনীর পরশুরামে দি সাকিব আল হাসান ফাঊন্ডেশন ও আলী এয়ার ট্রাভেলসের যৌথ উদ্যোগে দুইশ সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।  

খুলনায় কর্মহীন দরিদ্র ও অসহায় মানুষের ঘরে খাবার পৌঁছে দেওয়ার জন্য চালু করা হয়েছে হটলাইন। খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে এই উদ্যোগ নেয়া হয়েছে।  

কর্মহীন দুঃস্থ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার। রিজার্ভ বাজার এলাকায় দিনে ৩০টি পরিবারকে দুর্যোগকালীন খাদ্য সহায়তার উদ্বোধন করেন ও ত্রাণ সামগ্রী তুলে দেন তিনি।

পটুয়াখালীতে শতাধিক নিম্ন আয়ের মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেছে র‌্যাব সদস্যরা। ব্রাহ্মণবাড়িয়ায় দুঃস্থদের ত্রাণ দিয়েছে জেলা প্রশাসন। হরের ভাদুঘরের ঋষিপাড়া, পূর্ব মেড্ডা বাসস্ট্যান্ড ও পাইকপাড়ায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মাদারীপুরের রাজৈরে যুক্তরাষ্ট্র ও ইতালি প্রবাসীদের উদ্যোগে ৫শ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।  

এদিকে, খাবার না থাকায় এবং সরকারি ত্রাণ না পাওয়ার অভিযোগে রংপুরের লালবাগে বিক্ষোভের চেষ্টা করেছে বস্তির কয়েকশ বাসিন্দা। পরে পুলিশের আশ্বাসে ঘরে ফিরে যান তারা।  

এছাড়া কুষ্টিয়া, ঝালকাঠির নলছিটি উপজেলা, জামালপুর, কুড়িগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে জনপ্রতিনিধি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে খাদ্য ও ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

আরও পড়ুন