জেলার সংবাদ

দ. আফ্রিকা ফেরত সাতজনের বাড়িতে লাল পতাকা টাঙানোর সিদ্ধান্ত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৩০শে নভেম্বর ২০২১ ০৩:১৯:০৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ সংক্রমণ রোধে ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা থেকে আসা সাতজনের বাড়িতে লাল পতাকা টাঙানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ১৬ থেকে ২৪ নভেম্বরের মধ্যে সাতজন বাংলাদেশি নাগরিক দক্ষিণ আফ্রিকা থেকে ব্রাহ্মণবাড়িয়ায় আসেন। এদের মধ্যে বাঞ্ছারামপুর উপজেলার একজন, কসবা উপজেলার তিনজন, নবীনগরের একজন এবং সদর উপজেলার দুইজন রয়েছেন।

জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খানের সভাপতিত্ব অনুষ্ঠিত করোনা প্রতিরোধ কমিটির সভায় ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মো. একরাম উল্লাহ বলেন, স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণরোধে পদক্ষেপ সংক্রান্ত একটি চিঠি এসেছে আমাদের কাছে। এ নিয়ে আজ আমাদের কমিটির সভা হয়েছে। সভায় দক্ষিণ আফ্রিকা ফেরত সাতজনের বাড়িতে লাল পতাকা টানানোর পাশাপাশি তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া সভায় আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাতায়াতকারী যাত্রীদের কঠোরভাবে স্বাস্থ্য পরীক্ষা করারও সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন