বাংলাদেশ, জেলার সংবাদ

নদীভাঙন রোধে মুন্সীগঞ্জে ৪৩৪ কোটি টাকার প্রকল্প

মুন্সীগঞ্জ প্রতিনিধি

ডিবিসি নিউজ

বুধবার ১২ই আগস্ট ২০২০ ০৬:৩৯:০৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলছেন, মুন্সীগঞ্জ শহর রক্ষা বাঁধ সংস্কার করা প্রয়োজন। সাময়িকভাবে জিও ব্যাগ ফেলে এবারের বর্ষায় বাধ রক্ষা করা হচ্ছে।

আগামী বর্ষায় যেন জিও ব্যাগ ফেলা না লাগে সেজন্য কাজ চলছে। শহর রক্ষা বাধকে টেকসই করতে হবে। ২৫-৩০ বছরের মধ্যে যাতে কোন সমস্যা না হয় এর জন্য টেকনিক্যাল কমিটি গঠন করা হবে। সাত দিনের মধ্যে এই কমিটি গঠন করা হবে।

এক্সপার্ট প্রকৌশলী, প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধিরা এখানে টেকসই বাধের জন্য কাজ করবেন। বর্ষার আগেই এটি সম্পন্ন করার পরিকল্পনা। মুন্সীগঞ্জ জেলায় ৪৩৪ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।

আজ বুধবার দুপুর ২টায় মুন্সীগঞ্জ লঞ্চঘাটে সাংবাদিকদের উপমন্ত্রী এসব কথা বলেন। এর আগে তিনি গজারিয়ার গোয়ালগাও, ইসমানিরচর, নয়ানগর এলাকার নদীভাঙ্গন এলাকা পরিদর্শন করা হয়। এছাড়া ইসমানিরচরে ত্রাণ বিতরণ করেন উপমন্ত্রী ও ফুলদী খালের পাড়ে বৃক্ষরোপণ করেন।

তিনি বলেন, গজারিয়ায় এক কিলোমিটারের বেশি স্থায়ী বাঁধ নির্মাণে ১৫-১৬ কোটি টাকা ব্যায়ে করা হবে। মুন্সীগঞ্জ জেলায় ৪৩৪ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। শহর রক্ষা বাঁধটির জন্য এক কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। কিন্তু এই টাকায় হবে না, যা বৃদ্ধি করা হবে। স্থায়ী প্রকল্প পর্যায়ক্রমিক ভাবে সব উপজেলায় বাস্তবায়ন হবে।

এসময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের কেন্দ্রীয় অঞ্চলের প্রধান প্রকৌশলী মোঃ বেলায়েত হোসেন, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, মুন্সীগঞ্জ পুলিশ সুপার আব্দুল মোমেন, মুন্সীগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব প্রমুখ।

আরও পড়ুন