আন্তর্জাতিক, ইউরোপ

নরফোক ও নরউইচ আর্ট ফেস্টিভ্যালে ক্যাসকেডের দৃষ্টিনন্দন খেলা

আবু বকর

ডিবিসি নিউজ

সোমবার ১৬ই মে ২০২২ ১০:১২:৫৮ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ব্রিটেনে নরফোক ও নরউইচে আর্ট ফেস্টিভালের ২৫০তম আসরে ছিল ক্যাসকেডের এক দৃষ্টিনন্দন খেলা। ডমিনোস ক্যাসকেডের দুই কিলোমিটারের এক সারি পাড়ি দিয়েছে বাড়িঘর, শপিং সেন্টার- এমনকি সেতুও।

ডমিনোস ক্যাসকেডের খেলাকে এক ভিন্ন মাত্রা দিয়েছে ব্রিটেনবাসী।  শুক্রবার দেশটির পূর্বাঞ্চলীয় নরউইচ শহরে কয়েক কিলোমিটার দীর্ঘ ক্যাসকেডের সারি দেখতে ভিড় জমায় হাজারো বাসিন্দা।

বাড়িঘরের ভেতর দিয়ে, বেড়ার ফাঁক গলে, শপিং সেন্টার, ব্রিজ, পাব আর গাছের ফাঁক ফোকরের মধ্য দিয়ে সাজানো এই সারিতে ছিল ৭ হাজার ক্যাসকেড।

নরফোক ও নরউইচে হওয়া আর্ট ফেস্টিভালের ২৫০তম আসরের  শুরু হয় দৃষ্টিনন্দন এই আয়োজন দিয়ে। শহরজুড়ে ক্যাসকেডগুলো সাজাতে অংশ নেন ২শ স্বেচ্ছাসেবক।

স্বেচ্ছাসেবক নিকি ডেভিস বলেন, পুরো শহরটাকে খেলার মাঠ বানিয়ে ফেলার এই দৃশ্যটি বাসিন্দারা খুবই উপভোগ করছে। আর বিশেষ করে ডমিনোসের এই খেলাটি তো আরও জনপ্রিয়।

উদ্যোক্তাদের আশা কমিউনিটিকে ঐকবদ্ধ করতে সাহায্য করবে এই আয়োজন। নরফোক এন্ড নরউইচ ফেস্টিভ্যাল চীফ এক্সিকিউটিভ ড্যানিয়েল ব্রাইন বলেন, এই আয়োজনটি নিয়ে সবার মধ্যেই একটা প্রতীক্ষা কাজ করে। আসলে এটা দেখতে বাচ্চাদের কাজের মত। আমার কাছে তা শহর নিয়ে খেলার মতই। ব্যবসায়ীরা তাদের প্রতিষ্ঠানের দ্বার খুলে দেন জায়গামত ডমিনোসগুলো স্থাপন করার জন্য।

আরও পড়ুন