জেলার সংবাদ, নারী

ধর্ষণ, যৌন হয়রানি এবং নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

নাটোর প্রতিনিধি

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২৬শে নভেম্বর ২০২০ ০১:৩৫:০২ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

নাটোরে ধর্ষণ ও যৌন হয়রানি এবং নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছেন মহিলা পরিষদ ও বিভিন্ন বেসরকারি সংস্থা এবং প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় নাটোর প্রেসক্লাবের সামনে যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে মহিলা পরিষদের সদস্য, বিভিন্ন বেসরকারি সংস্থার প্রতিনিধিরা এবং শিক্ষার্থীরা অংশ নেয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন মহিলা পরিষদ জেলা শাখার সহ-সভাপতি শ্যামা বসাক, দিঘাপতিয়া এমকে কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, এনজিও প্রতিনিধি শিবলী সাদিক ও নবম শ্রেণির ছাত্রী শাকিলা খাতুনসহ আরও অনেকে। এসময় বক্তারা বলেন, সারাদেশে ধর্ষণ ও যৌন হয়রানি এবং নারী নির্যাতনের মাত্রা বেড়ে গেছে। শিশু থেকে বৃদ্ধা পর্যন্ত কেউই নির্যাতন থেকে বাদ যাচ্ছেন না। এ অবস্থার পরিবর্তন করতে হলে পরিবার থেকে শুরু করে সমাজের সকল স্তরে সচেতনতা বৃদ্ধি করতে হবে। এছাড়া এসব ঘটনার বিরুদ্ধে রাষ্ট্রীয় আইন কার্যকরী করতে হবে। এসব ঘটনার দায়ী ব্যক্তিদের বিচারে দীর্ঘসুত্রিতা না হয় সেদিকে দৃষ্টি রাখতে হবে। প্রয়োজনে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে দ্রুত বিচারের মাধ্যমে দায়ী ব্যক্তিদের শাস্তির ব্যবস্থা করারও দাবি তাদের।

আরও পড়ুন