বিজ্ঞান ও প্রযুক্তি

নাম বিভ্রাটে ক্ষতিগ্রস্থ হচ্ছে আইটি প্রতিষ্ঠান অরেঞ্জ বিডি

আবু বকর

ডিবিসি নিউজ

সোমবার ৬ই সেপ্টেম্বর ২০২১ ০২:০৭:১৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সম্প্রতি বিপুল টাকার পণ্যের অর্ডার নিয়ে উধাও হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে দেশের একটি ই-কমার্স প্লাটফর্ম 'ই-অরেঞ্জ ডটকম'এর বিরুদ্ধে।

আর অরেঞ্জ বাংলাদেশের এই প্রতিষ্ঠানের নামের সাথে মিল থাকায় ব্যাপকভাবে ব্যবসায়িক সুনামের ক্ষতির সম্মুখীন হচ্ছে বাংলাদেশের আইটি প্রতিষ্ঠান অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড (অরেঞ্জবিডি লিমিটেড)।

অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড এর পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আল আশরাফুল কবীর জুয়েলের সাক্ষরিত এক বিবৃতিতে এ কথা বলা হয়।

বিবৃতিতে বলা হয়, বিভিন্ন সময়ে গ্রাহকরা ই-অরেঞ্জ ডটকম'কে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড এর অঙ্গ প্রতিষ্ঠান ভেবে অরেঞ্জবিডি লিমিটেডের সাপোর্ট নম্বরে ফোন করে তাদের ক্ষোভ এবং অভিযোগ জানাচ্ছে। এর ফলে প্রতিষ্ঠানটি ব্যবসায়িকভাবে মারাত্মক ক্ষতির সম্মুখীন হচ্ছে।

বিবৃতিতে আরও বলা হয়, অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড ২০০৫ সাল থেকে সুনামের সহিত আইটি প্রতিষ্ঠান হিসেবে দেশে এবং বিদেশে তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছে। বাংলাদেশ সরকারের বিভিন্ন সেবাসমূহ যেমন, মাইগভ, মুক্তপাঠ,ন্যাশনাল পোর্টাল, ভার্চুয়াল আদালত এর মতো গুরুত্বপূর্ণ সেবাসমূহের ডিজিটালকরণের পাশাপাশি সুনামের সহিত বাংলাদেশের শীর্ষস্থানীয় বিভিন্ন গণমাধ্যমের অনলাইন ভার্সনের কারিগরি সহযোগিতা প্রদান করে আসছে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড।

অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড এর সাথে  ই-কমার্স প্লাটফর্ম 'ই-অরেঞ্জ ডটকম' বা অরেঞ্জ বাংলাদেশ এর কোন সম্পর্ক বা অংশীদারিত্ব নাই। তাই 'ই-অরেঞ্জ ডটকম' বা অরেঞ্জ বাংলাদেশ এর কর্মকান্ডে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড এর নাম জড়িয়ে যেকোন অপপ্রচারে বিভ্রান্ত না হতে সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড এর কর্তৃপক্ষ।

আরও পড়ুন