জাতীয়, নারী

নারীদের সমমর্যাদা লাভে কাজ করে যাচ্ছে সরকার: এলজিডি মন্ত্রী

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৮ই মার্চ ২০২২ ০৬:২৩:৫৬ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

নারীরা যেন সমমর্যাদা লাভ করতে পারে সেজন্য সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।

মঙ্গলবার বিকেলে, আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রাজধানীর এলজিইডি ভবনে শ্রেষ্ঠ আত্মনির্ভরশীল নারী সম্মাননা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, যখন মেয়ারা রোজগার করে তখন সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে অংশগ্রহণ করতে পারে। যা সমাজ বিনির্মাণে তাদের ভূমিকা রাখতে সহায়তা করে। নারীরা যেন সমমর্যাদা লাভ করতে পারে সেজন্য সরকার কাজ করে যাচ্ছে। আমাদের লক্ষ্য স্বপ্নের উন্নত বাংলাদেশ গড়ে তোলা, এজন্য সবার অংশগ্রহণ প্রয়োজন। নারী পুরুষ আমরা সমানভাবে কাজ করবো।

পল্লী উন্নয়ন, নগর উন্নয়ন ও পানি উন্নয়ন বিভাগে দেশের ১১ জন সফল নারীর হাতে পুরস্কার তুলে দেন মন্ত্রী। এলজিইডি জেন্ডার ও উন্নয়ন ফোরাম এর পক্ষ থেকে এ পুরস্কার দেয়া হয়।

শ্রেষ্ঠ আত্মনির্ভরশীল নারী সন্মাননা প্রাপ্তরা হলেন-নেত্রকোনা সদর উপজেলার হেনা বেগম, মদিনা বেগম, গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার আমেনা বেগম, কুড়িগ্রাম সদরের হাসনা বেগম, ময়মনসিংহের ফুলপুরের জাহানারা বেগম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার অর্চনা ঠাকুর, জয়পুর হাটের মোছা. রেখা, মাদারীপুর কালকিনির লুনা কবির, হবিগঞ্জ আজমিরীগঞ্জের লালবানু, মানিকগঞ্জ সিঙ্গাইরের সালমা নজরুল, কিশোরগঞ্জের ইটনার আছমা আক্তার। 

আরও পড়ুন