টি-টোয়েন্টি বিশ্বকাপ

নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারাল নামিবিয়া

আবু বকর

ডিবিসি নিউজ

বুধবার ২০শে অক্টোবর ২০২১ ০৭:৩৮:৩৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারিয়েছে নামিবিয়া।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৬৪ রানের সংগ্রহ দাঁড় করে নেদারল্যান্ডস। জিততে হলে নামিবিয়াকে করতে হতো ১৬৫ রান। ৬ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে নামিবিয়া।

১৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে নামিবিয়া। স্টেফান বার্ড এবং জেনি গ্রীন মিলে ৩৪ রানের এক জুটি করেন। এরপর জেনি গ্রীন ব্যক্তিগত ১৫ রানে ফিরে গেলে হঠাৎ করেই উইকেট হারাতে থাকে নামিবিয়া। ৩৪ রানে ১ উইকেটে থেকে ৫২ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে তারা। এরপর অবশ্য আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাদের। ইরাসমাস এবং ডেভডি ওয়াইজি মিলে ৯৩ রানের জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান। ব্যক্তিগত ৩২ রানে ইরাসমাস যখন ফিরে যান তখন নামিবিয়ার সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৪৫ রান। এরপর স্মিথকে (১৪) সাথে নিয়ে বাকি পথটা পাড়ি দেন ৬৬ রানে অপরাজিত থাকা ডেভডি ওয়াইজি। আর এতেই নিশ্চিত হয় নিজেরদের প্রথম জয়।

এর আগে, শুরুটা খারাপ ছিল না নেদারল্যান্ডসের। স্টিফেন মাইবার্গ আর ম্যাক্স ও'দাউদ দলকে ভালো শুরু এনে দেন। নেদারল্যান্ডসের পক্ষে ওপেনার ও'দাউদ ৭০ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। দ্বিতীয় সর্বোচ্চ কলিন অ্যাকারম্যান করেন ৩৫ রান। আর মাইবার্গ ১৭ ও স্কট অ্যাডওয়ার্ডস ২১ রানে অপরাজিত থাকেন। এতে ভর করেই ১৬৪ রান সংগ্রহ করে নেদারল্যান্ডস।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়া হেরেছে শ্রীলঙ্কার কাছে। আবার আয়ারল্যান্ডও হারায় নেদারল্যান্ডসকে। তাই এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে দুদলই হেরেছে।

আরও পড়ুন