রাজনীতি

পটুয়াখালীতে বিএনপির ৩ সাংগঠনিক কমিটি স্থগিত

পটুয়াখালী প্রতিনিধি

ডিবিসি নিউজ

সোমবার ২৯শে নভেম্বর ২০২১ ০৯:২৬:২৯ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলা, পৌর ও দশমিনা উপজেলা বিএনপির সাংগঠনিক কমিটি স্থগিত করে পটুয়াখালী জেলা বিএনপির আহ্বায়ক এবং সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কেন্দ্রীয় বিএনপি।

আজ সোমবার বিকেলে কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এই চিঠি দেয়া হয়। চিঠিতে উল্লেখ করা হয়, জেলা বিএনপির আহ্বায়ক আব্দুর রশিদ চুন্নু মিয়া এবং সদস্য সচিব শ্নেহাংশু সরকার কুট্টি গত ২৩ নভেম্বর গলাচিপা উপজেলা ও পৌর এবং দশমিনা উপজেলা বিএনপির কমিটি ব্যাকডেট দিয়ে অনুমোদন করেন।

ইতোপূর্বে কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) বিলকিস জাহান শিরিনের নেতৃত্বে একটি তদন্তে যাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে সেই ব্যক্তিবর্গকে উক্ত তিন কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। যা সম্পূর্ণ অবাধ্যতা এবং শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ড।

এমতাবস্থায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তিনটি কমিটি স্থগিত থাকবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। পাশাপাশি দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে কেন জেলা কমিটির আহ্বায়ক এবং সদস্য সচিবের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী তিনদিনের মধ্যে লিখিত জবাব কেন্দ্রীয় বিএনপি কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে।

গত ২৬ নভেম্বর জেলা বিএনপি আহ্বায়ক এবং সদস্য সচিব গলাচিপা উপজেলা,পৌর ও দশমিনা উপজেলা বিএনপির ৩১ সদস্য বিশিষ্ট একটি কমিটি প্রকাশ করেন। যাতে ২৩ নভেম্বর স্বাক্ষর করা হয় বলে উল্লেখ করেন। তবে ২৫ নভেম্বর কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) বিলকিস জাহান জেলা বিএনপিকে একটি চিঠি দিলে তাৎক্ষণিকভাবে বেগডেটে এই  তিনটি সাংগঠনিক কমিটি ঘোষণা করা হয় অভিযোগ তোলা হয়। পাশাপাশি এই তিন কমিটি দেয়ার বিষয়ে আর্থিক লেনদেন ও পক্ষপাতের অভিযোগ তোলা হয়।

এ বিষয়ে জেলা বিএনপির সদস্য সচিব শ্নেহাংশু সরকার কুট্টি বলেন, কমিটির বিষয় নিয়ে আমরা একটি নোটিশ পেয়েছি এবং এ বিষয়ে আমরা লিখিত জবাব দিব।

আরও পড়ুন