আন্তর্জাতিক, পাকিস্তান

পাকিস্তানে ৬ আইএস জঙ্গি নিহত

আবু বকর

ডিবিসি নিউজ

সোমবার ১০ই জানুয়ারী ২০২২ ০৮:৪৬:৪৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

পাকিস্তানে পুলিশের অভিযানে ইসলামিক স্টেটের ৬ জঙ্গি নিহত হয়েছে। সোমবার একথা জানিয়েছে দেশটির পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

শনিবার পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর কোয়েটায় একটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশ। এনডিটিভির এক প্রতিবেদনে এমনটি বলা হয়।

তবে বেশ কয়েকজন জঙ্গি পালিয়ে যায়। তাদের ধরতে বিভিন্ন এলাকায় অভিযান চালানো হচ্ছে। নিহতদের মধ্যে রয়েছে ইসলামিক স্টেট খোরাসানের প্রাদেশিক নেতা আসগার সুমালানি। এর আগে তার সন্ধান দিলে ২০ লাখ রুপি পুরস্কার দেয়ার ঘোষণা দেয়া হয়।

গেল সপ্তাহে পাকিস্তান সেনাবাহিনীর মেজর জেনারেল বাবর ইফতেখার বলেছিলেন, পাকিস্তানে আইএসআইএস সক্রিয় নয়, তবে বর্তমানে তাদের উপস্থিতি বাড়ছে।

কোয়েটার পাহাড়ি এলাকায় দীর্ঘদিন ধরে খনিকর্মীদের অপহরণ করে নৃশংসভাবেহত্যা করে আসছে আইএসকে'র জঙ্গিরা। গত কয়েক বছর ধরেই দেশজুড়ে পুলিশের উপরে হামলা চালানোর পাশাপাশি ভিনধর্মীদেরও লাগাতার নিশানা করে চলেছে জঙ্গি সংগঠনের সদস্যরা। প্রথমে দেশে ইসলামিক স্টেটের জঙ্গিদের উপস্থিতির কথা অস্বীকার করলেও গত কয়েক দিন ধরেই এই সন্ত্রাসী সংগঠনটির বিরুদ্ধে লাগাতার অভিযান চালাচ্ছে দেশটির পুলিশের কাউন্টারটেরোরিজম ইউনিট।

পাকিস্তান সীমান্তবর্তী পূর্ব আফগানিস্তানের বেশ কয়েকটি এলাকায় ইসলামিক স্টেট খোরাসানের তৎপরতা রয়েছে।

আরও পড়ুন