বিবিধ, লাইফস্টাইল

পায়ের আঙুল দেখেই জেনে নিন ব্যক্তির স্বভাব চরিত্র!

Tanjia Khanam Borshon

ডিবিসি নিউজ

শনিবার ১৫ই জানুয়ারী ২০২২ ১০:৩৬:০৭ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

হস্তরেখা বিজ্ঞান অর্থাত্‍‌ সমুদ্র শাস্ত্রে ব্যক্তির শরীরের গঠন দেখে তাদের ভবিষ্যৎ জানা যায়। এই শাস্ত্র মতে, পায়ের আঙুল দেখে ব্যক্তির ব্যক্তিত্ব জানা যায়। সমুদ্রশাস্ত্র অনুযায়ী নারী-পুরুষের বিভিন্ন অঙ্গ দেখে তাদের স্বভাব ও লক্ষণ জানা যায়।

সমুদ্রশাস্ত্রে বলা হয়েছে, নারী-পুরুষের চরিত্রের ভালো এবং মন্দ দিক সম্পর্কে জানা যায় দেহের নানা অঙ্গ দেখেই। ব্যক্তির শরীরের আকার ও গঠন তার ভবিষ্যৎকে প্রভাবিত করে। আবার শারীরিক গঠন ব্যক্তিকে কেমন পরিস্থিতির মুখে এনে দাঁড় করাবে তাও জানা যায়।

যে জাতকদের পায়ের আঙুল মোটা হয়, তারা নিজের আত্মীয়,বন্ধু ও পরিবারের সদস্যদের কাছ থেকে প্রচুর ভালোবাসা লাভ করে থাকেন। হাসিখুশি থাকেন এবং তাদের রাগও কম। অন্যকে কষ্ট দিতে চান না এই জাতক বা জাতিকারা।

আঙুলের মাঝের দূরত্ব দেখেও ব্যক্তির চরিত্রের আভাস পাওয়া যেতে পারে। সমুদ্রশাস্ত্র বলছে, দেখা যায় যে ব্যক্তিদের আঙুলের মাঝে বেশি দূরত্ব থাকে, তারা স্বার্থপর স্বভাবের হন। এই ব্যক্তিদের মধ্যে আবেগের অভাব রয়েছে। তবে সমাজে সকলের সঙ্গে থাকতে ভালোবাসেন তারা। সমাজের বিষয় চিন্তাভাবনা করেই কোনও সিদ্ধান্ত নেন তারা।

আঙুলের মাঝে বেশি দূরত্ব না হওয়া- সমুদ্র শাস্ত্র অনুযায়ী যে জাতক বা জাতিকাদের পায়ের আঙুলের মাঝে বেশি দূরত্ব থাকে না,তারা অত্যন্ত সৎ হন। সমাজ থেকে দূরত্ব বজায় রাখতে ভালোবাসেন তারা। যাদের সঙ্গে আনন্দ অনুভব করেন, শুধু তাদের সঙ্গেই থাকতে ভালোবাসেন এরা।

বিশেষ এই শাস্ত্রে বলা হয়েছে, যেসব নারীর পায়ের বুড়ো আঙুল উঁচু,মাংসল এবং গোল হয়, তারা খুব সৌভাগ্যশালী হয়ে থাকে। কিন্তু ছোট, বক্র এবং চ্যাপ্টা আঙুল থাকলে, সেই নারী ভাগ্য এবং সৌভাগ্যর সঙ্গ কমই পায়।

নারীর আয়ু সম্পর্কে সমুদ্রশাস্ত্রে বলা হয়েছে, যে নারীর পায়ের আঙুল ছোট, তাদের আয়ু বেশি হয় না। আবার আঙুলের রঙ কালো হলে, তা অর্থনৈতিক সমস্যার কারণ।

নারীর পায়ের আঙুল লম্বা হলে তা শুভ। কিন্তু সাধারণের তুলনায় বেশি লম্বা হলে, সেই স্ত্রীর ওপর বেশি বিশ্বাস করা উচিত নয়। সমুদ্রশাস্ত্র অনুযায়ী, এমন নারী অত্যন্ত চতুর হয়ে থাকে।তাদের বিপরীত লিঙ্গের প্রতি অনেক বেশি আকর্ষণ থাকে। এদের অনেক পুরুষ বন্ধু থাকে।

আরও পড়ুন